পেপারলেস স্মার্ট অফিস স্থাপনে কার্যকর ব্যবস্থা গ্রহণের সুপারিশ

প্রথম পাতা » ছবি গ্যালারী » পেপারলেস স্মার্ট অফিস স্থাপনে কার্যকর ব্যবস্থা গ্রহণের সুপারিশ
সোমবার, ২০ মে ২০২৪



পেপারলেস স্মার্ট অফিস স্থাপনে কার্যকর ব্যবস্থা গ্রহণের সুপারিশ

ঢাকা, ২০ মে, ২০২৪ : দ্বাদশ জাতীয় সংসদের ‘ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র দ্বিতীয় বৈঠক আজ কমিটি সভাপতি কাজী নাবিল আহমেদ এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটি সদস্য ‘ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বি, এম কবিরুল হক, মোঃ নজরুল ইসলাম বাবু, আব্দুল্লাহ নাহিদ নিগার, আবু সালেহ মোহাম্মদ নাজমুল হক, তারানা হালিম এবং মোঃ সিদ্দিকুল আলম বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে বিগত বৈঠকের সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বর্তমান পদক্ষেপ এবং ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের গৃহীত কার্যক্রম উপস্থাপন; টেলিটক, বিটিসিএল, টেশিস এবং ডাক বিভাগ এবং বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানী লিমিটেড সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।

বৈঠকে উপস্থিত কমিটির সকল সদস্যগণের সাথে আলাপ-আলোচনা করে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের সকল আইন, বিধি-নির্দেশিকা সংশোধন ও নতুন আইন প্রণয়ন সম্পর্কে প্রয়োজনীয় নিক নির্দেশনা দেয়ার জন্য চার সদস্য বিশিষ্ট একটি (১নং) সাব-কমিটি গঠণ করা হয় এবং টেলিটক, বিটিসিএল, টেশিস এবং ডাক বিভাগ-কে লোকসানের হাত থেকে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করার লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ সম্পর্কে সুপারিশ প্রদানের জন্য চার সদস্য বিশিষ্ট অপর একটি (২নং) সাব-কমিটি গঠণ করা হয়।

বাংলাদেশে আইটি সেবার মান বৃদ্ধির লক্ষ্যে হাইটেক পার্কের কার্যকারিতাকে আরো গতিশীল করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের পাশাপাশি পেপারলেস স্মার্ট অফিস স্থাপনের জন্য কার্যকর ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। বাংলাদেশের নিজস্ব স্যাটেলাইট ভিত্তিক কোম্পানী বিভিন্ন চ্যানেলকে সার্ভিস দিয়ে আয়ের উৎস্য সৃষ্টি করায় ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

বৈঠকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি বিভাগের মন্ত্রণালয়ের সচিবদ্বয়, বিভিন্ন বিভাগের প্রধানসহ এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২:৩৭:২৬   ৬৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে ব্যাপক ধ্বংসযজ্ঞ চালিয়েছে দুর্বৃত্তরা
চমক নিয়ে আসছে ‘মির্জাপুর ৪’
‘মুক্তিযোদ্ধা কোটা সুবিধা কারা পাবে জানতে রিভিউ করা হবে’
পুলিশ হত্যার মাস্টারমাইন্ড ছাত্রদল নেতাসহ গ্রেফতার ৬
নারায়ণগঞ্জে নারী সাংবাদিককে লাঞ্ছিতের ঘটনায় বিএনপি নেতা গ্রেপ্তার
নরসিংদী কারাগার থেকে পালানো জঙ্গি জুয়েল গাজীপুর থেকে গ্রেপ্তার
সরকারকে আন্তর্জাতিক মানদণ্ডের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার আহ্বান
৩০০ কক্ষ ভাঙচুর, সংস্কারের পরই চালু হবে শিক্ষা কার্যক্রম: ঢাবি উপাচার্য
মা হারালেন ফারহা খান-সাজিদ খান
অলিম্পিক উদ্বোধনের আগে ফ্রান্সের রেল নেটওয়ার্কে ভয়াবহ হামলা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ