রোমঞ্চকর ম্যাচে সার্বিয়ার সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করল ক্যামেরুন

প্রথম পাতা » খেলাধুলা » রোমঞ্চকর ম্যাচে সার্বিয়ার সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করল ক্যামেরুন
সোমবার, ২৮ নভেম্বর ২০২২



রোমঞ্চকর ম্যাচে সার্বিয়ার সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করল ক্যামেরুন

চলমান কাতার বিশ্বকাপের মঞ্চে ‘জি’ গ্রুপের সার্বিয়া-ক্যামেরুনের মধ্যকার ম্যাচ নিয়ে খুব একটা উচ্ছ্বাস ছিল না কোথাও। আল জানোব স্টেডিয়ামে দর্শক ছিল বটে, তবে কোনও দলের জন্য গগণবিদারী চিৎকার করার জন্য উন্মাতাল উন্মাদনা ছিল। ধারণা করা হচ্ছিল, নিষ্প্রাণ একটি ম্যাচ হিসেবেই শেষ হবে এটি।

তবে দুই দলই মাঠের লড়াইয়ে চেষ্টা চালিয়েছে শেষ পর্যন্ত, উত্তেজনা ছড়িয়েছে, গোলও পেয়েছে, প্রতিপক্ষকে চাপেও রেখেছে পুরো খেলা জুড়ে। ৯০ মিনিটের খেলায় মোট ৬ গোল পেয়েছে দুই দল। কিন্তু জিততে পারেনি ক্যামেরুন কিংবা সার্বিয়ার মধ্যে কোনও দলই। আল জানোব স্টেডিয়ামে ৩-৩ গোলের সমতায় শেষ হয়েছে ম্যাচটি।

ম্যাচটিতে এদিন দুই দলই আক্রমণ প্রতি আক্রমণে ব্যস্ত করে রেখেছিল প্রতিপক্ষের ডিফেন্স। এরমধ্যে বল দখলে পিছিয়ে থাকলেও শক্তিশালী আক্রমণে এগিয়ে ছিল আফ্রিকার দেশ ক্যামেরুনই। ১৩টি আক্রমণ করে ৮টি শটই রেখেছে সার্বিয়ার গোলমুখে। অন্যদিকে ৬০ শতাংশ বল দখলে রেখে ১৫ আক্রমণ করে ৫টি শট গোলমুখে রাখতে পেরেছে সার্বিয়া।

ছয়জন ভিন্ন গোলস্কোরার ম্যাচে প্রথম জালের দেখা পায় ক্যামেরুন। ম্যাচের ২৯তম মিনিটে কর্ণার থেকে দারুণ এক হেডে আফ্রিকার দেশটিকে এগিয়ে দেন ডিফেন্ডার জ্যা-চার্লস কাস্তেলেত্তো। এই এক গোলের ব্যবধান নিয়েই বিরতিতে যাবে বলে মনে হচ্ছিল এশিয়ান সিংহরা।

তবে প্রথমার্ধের ইনজুরি সময়ে ২ মিনিটের মধ্যে দুই গোল দিয়ে লিডে থেকে এগিয়ে যায় সার্বিয়াই। প্রথমার্ধের ইনজুরি সময়ের প্রথম মিনিটে সার্বিয়াকে সমতায় ফেরান স্ত্রাহিনজা পাভলোভিস। এর ২ মিনিট পরে সার্বিয়াকে ২-১ গোল ব্যবধানের লিড এনে দেন সারগেজ মিলিঙ্কোভিচ-সাভিচ।

বিরতি থেকে ফেরার আক্রমণের ধার ধরে রাখে সার্বিয়া। ৫৩তম মিনিটে তো ৩-১ গোল ব্যবধানে এগিয়েই যায় দলটি। সার্বিয়ার হয়ে তৃতীয় গোলটি আসে আলেক্সান্ডার মিত্রোভিচের পা থেকে। দুই গোলের লিড নিয়ে কিছুটা ডিফেন্সিভ মুডে চলে যায় দলটি।

ঠিক তখনই ম্যাচে ফেরে আফ্রিকান সিংহরা। ৬৩তম মিনিটে ভিনসেন্ট আবু বকর গোল করে ব্যবধান কমায়। এর ঠিক দুই মিনিট পরে আবারও দৃশ্যপটে আবু বকর। এবার অবশ্য অ্যাসিস্ট করেন তিনি। তার পাস থেকে গোল করেন এরিক ম্যাক্সিম চুপো-মোতিং।

ম্যাচের বাকি সময় দুই দল একের পর এক আক্রমণ করলেও জয় নিজেদের দিকে টেনে নিতে পারেনি দুই দলের কোনও দলই। দুই দলই নিজেদের প্রথম ম্যাচে হার দেখেছিল। এই ড্রয়ে দুই দলই ১ পয়েন্ট করে অর্জন করেছে। কিন্তু যথারীতি গ্রুপের নিচের দুই পজিশন ছেড়ে উপরে উঠতে পারেনি।

বাংলাদেশ সময়: ২২:০১:১০   ১৭৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


কিমিচের একমাত্র গোলে আর্সেনালকে পরাজিত করে সেমিফাইনালে বায়ার্ন
নতুন দায়িত্ব পেলেন বাংলাদেশের সাবেক কোচ স্টুয়ার্ট ল
এ্যাথলেটিকোকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে সেমিফাইনালে ডর্টমুন্ড
চ্যাম্পিয়ন্স লিগ: ১০ জনের বার্সাকে বিদায় করে সেমিফাইনালে পিএসজি, এমবাপ্পের জোড়া গোল
ভারত সিরিজের জন্য বাংলাদেশের দল ঘোষণা
পালমারের চার গোলে এভারটনের বিপক্ষে চেলসির বড় জয়
সিরি-এ: টেবিলের নীচু সারির দল কালিয়ারির সাথে ড্র করে পয়েন্ট হারিয়েছে ইন্টার
বায়ার্নের ১১ বছরের আধিপত্য খর্ব করে বুন্দেসলিগার শিরোপা জিতলো লেভারকুসেন
বড় জয়ে আবারও শীর্ষে ম্যান সিটি
লা-লিগা: কর্ষ্টাজিত জয় রিয়াল-বার্সেলোনার

News 2 Narayanganj News Archive

আর্কাইভ