‘জয় বাংলা’ বললেন ‌ওয়েস্ট মিডল্যান্ডসের মেয়র

প্রথম পাতা » ছবি গ্যালারী » ‘জয় বাংলা’ বললেন ‌ওয়েস্ট মিডল্যান্ডসের মেয়র
বুধবার, ২৮ ডিসেম্বর ২০২২



---

বাংলাদেশের ৫১তম মহান বিজয় দিবসে শুভেচ্ছা জানিয়েছেন যুক্তরাজ্যের ওয়েস্ট মিডল্যান্ডসের মেয়র অ্যান্ডি স্ট্রিট। ১৬ ডিসেম্বর উপলক্ষে তিনি এক বিবৃতিতে এই শুভেচ্ছা জানান। বিবৃতিতে নিজের বাংলাদেশ সফরের অভিজ্ঞতা তুলে ধরার পাশাপাশি তিনি ‘জয় বাংলা’ বলে স্লোগানও দিয়েছেন।

বিবৃতিতে মেয়র অ্যান্ডি স্ট্রিট বলেন, আজ বাংলাদেশের বিজয় দিবস। দেশটি স্বাধীনতার ৫১ বছর উদযাপন করছে। গত মাসে প্রথমবারের মতো বাংলাদেশ সফর করে আমি নিজেকে সৌভাগ্যবান মনে করছি।

তিনি বলেন, আমার সফরের সবচেয়ে বেশি মনে রাখার মতো এবং মর্মস্পর্শী একটি মুহূর্ত আসে যখন আমি জাতির পিতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার পিতা শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘরে যাই। ‘আমার সবচেয়ে বড় শক্তি আমার দেশের মানুষকে ভালোবাসি, সবচেয়ে বড় দূর্বলতা আমি তাদেরকে খুব বেশি ভালবাসি’ বঙ্গবন্ধুর এই উক্তি দেখে আমি মুগ্ধ হয়েছিলাম।

‘জাদুঘরে ১৯৭১ সালের ঘটনাগুলো চমৎকারভাবে প্রদর্শন করা হয়েছে। বাঙ্গালির স্বাধীনতা ও মুক্তির সংগ্রাম কতটা কঠিন ছিল, তা দেখে আমি অভিভূত হয়েছি,’ বলেন অ্যান্ডি স্ট্রিট।

যুক্তরাজ্যের মেয়র বলেন, অতীতকে স্মরণের পাশাপাশি আমাদের উচিৎ হবে স্বাধীন বাংলাদেশের ভবিষ্যৎ সুযোগগুলো নিয়ে ভাবা। এটি একটি চমকপ্রদ বিষয় যে ‍ “বেঙ্গল টাইগার অর্থনীতি”র বয়স এতো কম হওয়া সত্ত্বেও এটি বছরে ৬ শতাংশেরও বেশি হারে প্রবৃদ্ধি অর্জন করছে এবং আগামী দশকগুলোতে আরও অনেক এগিয়ে যাওয়ার সম্ভাবনা সৃষ্টি করছে। যুক্তরাজ্যের বিশেষ করে পশ্চিম মিডল্যান্ডের, সম্ভাব্য অসামান্য অংশীদার হওয়ার অপার সম্ভাবনা রয়েছে বাংলাদেশের। বাংলাদেশের সঙ্গে আমাদের রয়েছে বলিষ্ঠ অর্থনৈতিক ও সাংস্কৃতিক সম্পর্ক, যা আগামী কয়েক বছরে আরও বিকশিত হবে।

বিবৃতির একদম শেষ অংশে মেয়র অ্যান্ডি স্ট্রিট বলেন, আমি বাংলাদেশ এবং ওয়েস্ট মিডল্যান্ডসে থাকা বাংলাদেশিদের বিজয় দিবসের শুভেচ্ছা জানাই, জয় বাংলা।

বাংলাদেশ সময়: ০:৩৯:৪০   ১৮৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


টানা চার প্রিমিয়ার লিগ জয়ের কীর্তি শুধুই ম্যানসিটির
বঙ্গবাজার বিপনী বিতান নির্মাণ কাজের উদ্বোধন ২৫ মে
ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত: অনুসন্ধান চলছে রাষ্ট্রীয় গণমাধ্যম
ভোলায় জেলা প্রশাসক কার্যালয়ের সেবা প্রত্যাশীদের জন্য পার্ক উদ্বোধন
ফতুল্লায় ৫ মাস পর রাজমিস্ত্রী হত্যায় ঘাতক গ্রেপ্তার
পররাষ্ট্রমন্ত্রীর সাথে মিয়ানমারের বিদায়ী রাষ্ট্রদূতের সাক্ষাত
দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই : মহিলা ও শিশু প্রতিমন্ত্রী
রোহিঙ্গাদের নিজ দেশে পূর্ণ নাগরিক মর্যাদায় দ্রুত প্রত্যাবর্তন নিশ্চিত করা জরুরি : পররাষ্ট্রমন্ত্রী
সরকার ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নত করতে কাজ করছে : পরিবেশমন্ত্রী
বঙ্গবন্ধু কন্যার লড়াইয়ের গল্প গোটা বিশ্বের কাছে তুলে ধরাই হোক অঙ্গীকার : তথ্যপ্রতিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ