ভারতে আস্ত সেতু চুরি!

প্রথম পাতা » আন্তর্জাতিক » ভারতে আস্ত সেতু চুরি!
সোমবার, ১০ জুলাই ২০২৩



ভারতে আস্ত সেতু চুরি!

ভারতের মুম্বাইয়ে আস্ত একটি সেতু চুরির ঘটনা ঘটেছে। শহরের মালাদ এলাকায় ৯০ ফুট দীর্ঘ ৬ হাজার কেজি ওজনের ওই সেতু চুরির অভিযোগে ৪ ব্যক্তিকে গ্রেফতার করেছে মুম্বাই পুলিশ। বিদ্যুৎ সঞ্চালন লাইন সরবরাহের জন্য মুম্বাইয়ের পশ্চিম শহরতলিতে একটি নালার ওপর লোহার ওই সেতুটি নির্মাণ করা হয়েছিল। খবর এনডিটিভির।

পুলিশ জানায়, নালার ওপর স্থায়ী সেতু নির্মাণের পর অস্থায়ী লোহার সেতুটি কয়েক মাস আগে ওই এলাকার অন্য একটি স্থানে সরিয়ে নেয়া হয়। কিন্তু পরে অস্থায়ী সেতুটির কোনো হদিস পাওয়া না পাওয়ায় ২৬ জুন নির্মাতা প্রতিষ্ঠান থানায় একটি অভিযোগ করে। পরে পুলিশ সিসিটিভি ফুটেজ পর্যবেক্ষণ করে সেতু চুরির দায়ে সন্দেহভাজন ৪ জনকে গ্রেফতার করে। চোর দল লোহা কেটে ছয় হাজার কেজি ওজনের সেতুটি চুরি করে নিয়ে যায় বলে জানায় পুলিশ।

বাঙ্গুর নগর থানার এক পুলিশ কর্মকর্তা বলেন, বৈদ্যুতিক তার পার করার জন্য শহরের পশ্চিমে মালাদ এলাকায় নালার ওপর ৯০ ফুট লম্বা ওই লোহার সেতু তৈরি করা হয়েছিল।

পুলিশের কর্মকর্তা আরও বলেন, ওই এলাকায় সিসিটিভি ক্যামেরা না থাকায় পুলিশ আশপাশের এলাকার সিসিটিভি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে দেখে। এতে গত ১১ জুন সেতু এলাকার দিকে বড় একটি গাড়িকে যেতে দেখা যায়।

পরে পুলিশ রেজিস্ট্রেশন নম্বরের মাধ্যমে গাড়িটির অবস্থান শনাক্ত করে। ওই কর্মকর্তা বলেন, ওই গাড়িতে লোহা কাটার সরঞ্জাম ছিল। লোহাগুলো কেটে ছয় হাজার কেজি ওজনের সেতুটি চুরি করে নিয়ে যাওয়া হয়।

তদন্তে এই সেতু নির্মাণে যে প্রতিষ্ঠানকে কাজ দেয়া হয়েছিল, সেখানকার এক কর্মীর সংশ্লিষ্টতা খুঁজে পায় পুলিশ। পরে ওই কর্মী ও তাঁর তিন সহযোগীকে গ্রেপ্তার করা হয়। পাশাপাশি সেতুর চুরি যাওয়া লোহাগুলো উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

বাংলাদেশ সময়: ১০:৫৩:০৩   ৮৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আন্তর্জাতিক’র আরও খবর


বিক্ষোভে উত্তাল মার্কিন বিশ্ববিদ্যালয়গুলোতে পুলিশ মোতায়েন
গাজায় ‘গণহত্যা’ জন্য ইসরায়েলের সাথে সম্পর্ক ছিন্ন করেছে কলম্বিয়া
রাফাহতে ইসরায়েলি হামলার বিরুদ্ধে বৈশ্বিক পদক্ষেপ চায় জাতিসংঘ
মদিনায় রেড এলার্ট!
রুশ হামলা আমাদের পেছনে ঠেলে দিচ্ছে : ইউক্রেনের সেনাপ্রধান
থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রীর ‘অপ্রত্যাশিত’ পদত্যাগ
যুক্তরাষ্ট্রের ৩২৯ কোটি টাকার ড্রোন ভূপাতিত করল হুতিরা
নাইজেরিয়ায় স্থলমাইন বিস্ফোরণে জিহাদি বিরোধী ১১ মিলিশিয়া যোদ্ধা নিহত
নিউইয়র্কে দুর্বৃত্তের গুলিতে ফের ২ বাংলাদেশি নিহত
মিয়ানমারের জাতীয় গ্রন্থাগারে বাংলাদেশ দূতাবাসের বই অনুদান

News 2 Narayanganj News Archive

আর্কাইভ