যারা লুটপাট ও সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছিল জনগণ তাদের ক্ষমতায় দেখতে চায় না - স্থানীয় সরকার মন্ত্রী

প্রথম পাতা » চট্টগ্রাম » যারা লুটপাট ও সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছিল জনগণ তাদের ক্ষমতায় দেখতে চায় না - স্থানীয় সরকার মন্ত্রী
বৃহস্পতিবার, ২০ জুলাই ২০২৩



যারা লুটপাট ও সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছিল জনগণ তাদের ক্ষমতায় দেখতে চায় না - স্থানীয় সরকার মন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, বিএনপি ক্ষমতায় এসে সন্ত্রাস, লুটপাট, হত্যা ও জঙ্গিবাদ কায়েমের মাধ্যমে দেশে যে অরাজকতাময় পরিবেশ তৈরি করেছিল তার পুনরাবৃত্তি এ দেশে আর হবে না। মানুষ ঘৃনাভরে ঐ লুটেরাদের প্রত্যাখ্যান করেছে এবং আগামীতেও জনগণ আন্দোলনে নামে সন্ত্রাসী বিএনপিকে সুযোগ দিবে না বলে দাবী করেন তিনি।

মন্ত্রী আজ লাকসাম উপজেলার বিভিন্ন স্থানে শান্তিপূর্ণ লাকসামে হত্যা, সন্ত্রাস ও নৈরাজ্য প্রতিরোধে সকলকে ঐক্যবদ্ধ করার প্রয়াসে ১১টি পথসভায় বক্তব্যকালে এ কথা বলেন। এসব পথসভায় আন্দোলনের নামে বিএনপিকে কোন প্রকার সন্ত্রাসী কর্মকাণ্ড চালানোর সুযোগ না দেওয়ার জন্য লাকসামের জনগণকে তিনি আহ্বান জানান।

বিএনপির হুমকিতে আওয়ামী লীগ ভীত নয় জানিয়ে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, এ রকম হুমকি তারা ২০১৪ সালে নির্বাচন প্রতিহত করার নামে দিয়েছিল। তাদের সেই অগ্নি সন্ত্রাসে শত শত মানুষকে পুড়িয়ে হত্যা করা হয়েছিল, হাজার হাজার মানুষকে পঙ্গু ও ঝলসে যাওয়া জীবন যাপন করতে হচ্ছে। মন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ সেই বিপর্যয়কর পরিস্থিতি কাটিয়ে এখন বিশ্বের বুকে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত। আমাদের প্রিয় দেশকে ও দেশের মানুষকে আবার সেই বিভীষিকাময় নরকে ফিরিয়ে নেওয়ার প্রচেষ্টা চলছে বলেও উল্লেখ করেন তিনি। তিনি আরো বলেন, দেশের সম্পদ বিনস্টকারীদের জনগণ আর বিশ্বাস করে না।

মোঃ তাজুল ইসলাম প্রশ্ন রেখে বলেন, বিএনপির রাজনীতিতে হত্যা ও সন্ত্রাস ছাড়া আর কি অর্জন রয়েছে তা মানুষ জানে না। এমনকি তারা জননেত্রী শেখ হাসিনাকেও হত্যা করার চেষ্টা করতে পিছপা হয় নি, ২১ শে আগস্ট গ্রেনেড হামলায় আওয়ামী লীগের ১৭জন নেতাকর্মীকে হত্যা করা হয় আর অসংখ্য নেতাকর্মী পঙ্গুত্ব বরণ করেন। সম্প্রতি ছাত্রদলের সন্ত্রাসী কর্তৃক লাকসাম পৌরসভা ছাত্রলীগের সহ সভাপতি অনিকের হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন, বিএনপি রাজনীতি হত্যার রাজনীতি তা আবারও প্রমানিত হয়েছে।

তিনি তত্ত্বাবধায়ক ব্যবস্থাকে কলুষিত করার জন্য বিএনপিকে দায়ী করে বলেন, এখন তারাই আবার সেই ব্যবস্থায় ফিরে যেতে চায় যাতে আবার তারা আবার মানুষকে ধোকা দিতে পারে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই সুষ্ঠু নির্বাচন সম্ভব উল্লেখ করে তিনি বলেন, সংবিধানের বাইরে বাংলাদেশে কোন নির্বাচন অনুষ্ঠিত হবে না।

মোঃ তাজুল ইসলাম আজ আখাউড়া-লাকসাম সেকশনে নব নির্মিত ৭২ কিলোমিটার ডুয়েল গেজ ডাবল লাইন রেলপথে ট্রেন চলাচলের শুভ উদ্বোধন অনুষ্ঠানের কথা উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা লাকসামবাসীর যোগাযোগের জন্য এক নতুন দিগন্ত উন্মোচন করেছেন। তাই লাকসামবাসী আবারও আওয়ামী লীগকে ভোট দিয়ে উন্নয়নের কাতারে নিজেদের সামিল রাখবেন।

বাংলাদেশ সময়: ২০:১৭:১৬   ৭৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চট্টগ্রাম’র আরও খবর


চান্দিনায় ট্রাকচাপায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত
টেকনাফের অপহরণচক্রের হোতা মোর্শেদ অস্ত্রসহ গ্রেফতার
তরুণরাই স্মার্ট বাংলাদেশের অভিযাত্রার সূর্য সারথি : তথ্য ও সম্প্রচার সচিব
কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল - পররাষ্ট্রমন্ত্রী
প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে - পার্বত্য প্রতিমন্ত্রী
১৭ মে বাংলাদেশের মানুষের হৃদয়ে গাঁথা থাকবে : আইনমন্ত্রী
কুমিল্লায় যুদ্ধাপরাধী আবু বক্কর র‍্যাবের জালে
মৃত্যুদণ্ডের রায় শুনে পালানোর সময় ২ আসামি গ্রফতার
পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২য় বৈঠক অনুষ্ঠিত
বিএনপি যে কখন তাবিজ-দোয়ার ওপর ভর করে সেটিই প্রশ্ন : পররাষ্ট্রমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ