বেলিংহামের গোলে ম্যান ইউকে হারাল মাদ্রিদ

প্রথম পাতা » খেলাধুলা » বেলিংহামের গোলে ম্যান ইউকে হারাল মাদ্রিদ
বৃহস্পতিবার, ২৭ জুলাই ২০২৩



বেলিংহামের গোলে ম্যান ইউকে হারাল মাদ্রিদ

রিয়াল মাদ্রিদের জার্সিতে প্রথম গোল পেয়েছেন ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহাম। তার অসাধারণ নৈপুণ্যে যুক্তরাষ্ট্রে প্রাক-মৌসুম সফরে ম্যানচেস্টার ইউনাইটেডকে ২-০ গোলে পরাজিত করেছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ।

বরুসিয়া ডর্টমুন্ড থেকে ১১৪ মিলিয়ন ডলারে জুনে মাদ্রিদে যোগ দিয়েছেন বেলিংহাম। ম্যাচ শুরুর মাত্র ৬ মিনিটের মধ্যেই দারুণ দক্ষতায় গোলের খাতা খুলেন এই মিডফিল্ডার।

মাদ্রিদ ডিফেন্ডার এ্যান্টোনিও রুডিগারের অ্যাসিস্টে বেলিংহাম মাদ্রিদকে এগিয়ে দেন। ২০ বছর বয়সী এই ইংলিশ মিডফিল্ডার প্রথম সুযোগেই বল নিজের নিয়ন্ত্রণে নিয়ে অনেকটা এগিয়ে আসা ইউনাইটেড গোলরক্ষক আন্দ্রে ওনানার মাথার উপর দিয়ে চিপ করে বল জালে জড়ান। এর কিছুক্ষন পরেই ব্রাজিলিয়ান তরুণ ভিনিসিয়াস জুনিয়র ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েছিলেন। কিন্তু মাত্র আট গজ দূর থেকে তিনি লক্ষ্যভেদ করতে পারেননি।

৩৬তম মিনিটে মার্কাস রাশফোর্ড ইউনাইটেডকে সমতায় ফেরানোর সহজ সুযোগ হাতছাড়া করেন। বিরতির ঠিক আগে ম্যাচের নিয়ন্ত্রণ মাদ্রিদের কাছে থাকায় ইউনাইটেডের ক্ষোভ বাড়তে থাকে। তারই ধারাবাবিহতায় বেলিংহামকে বাজেভাবে ট্যাকল করে বসেন লিসান্দ্রো মার্টিনেজ। বেলিংহাম অবশ্য বিষয়টি মোটেই ভালভাবে গ্রহণ করেননি। মার্টিনেজকে এই ঘটনায় হলুদ কার্ড দিয়ে সতর্ক করা হয়েছে।

বিরতির পর উভয় দলে বেশ কিছু পরিবর্তন আসে। পরিবর্তিত ইউনাইটেড অবশ্য দ্বিতীয়ার্ধের শুরুটা ভাল করেছিল। কিন্তু গোলের ভাল সুযোগ তৈরি করেছে মাদ্রিদ। ৬৯তম মিনিটে এডার মিলিটাওয়ের শট লাইনে উপর থেকে ক্লিয়ার হলে ব্যবধান দ্বিগুণ হয়নি। শেষ পর্যন্ত ৮৯তম মিনিটে মাদ্রিদ দ্বিতীয় গোলের দেখা পায়। লুকাস ভাসকুয়েজের ক্রসে অভিজ্ঞ জোসেলুর দুর্দান্ত ওভারহেড কিকে মাদ্রিদ ২-০ ব্যবধানে এগিয়ে যায়। আর এই গোলেই মাদ্রিদের জয়ও নিশ্চিত হয়।

বাংলাদেশ সময়: ১৭:৩০:৩৪   ৭৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


প্রিমিয়ার লিগ: ইউনাইটেডকে হারিয়ে শিরোপা দৌড়ে টিকে থাকলো আর্সেনাল
ঘরের মাঠে এমবাপ্পের শেষ ম্যাচে জিততে পারলো না পিএসজি
প্রিমিয়ার লিগ: ফুলহ্যামের জালে সিটির চার গোল, রেলিগেটেড হয়ে গেল বার্নলি
লা লিগা: রেলিগেটেড গ্রানাডাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে মাদ্রিদ
টাইগারদের বিপক্ষে জিম্বাবুয়ের সান্ত্বনার জয়
মোহামেডানকে হারিয়ে রেকর্ড টানা পঞ্চম লিগ শিরোপা জিতলো বসুন্ধরা কিংস
টাইগারদের দৃষ্টি জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ
জিম্বাবুয়ের বিপক্ষে টানা চতুর্থ জয় বাংলাদেশের
উদ্বোধনী জুটিতে ১০০, ফিফটি করে আউট তানজিদ
ভারতের কাছে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ

News 2 Narayanganj News Archive

আর্কাইভ