এশিয়া কাপের প্রস্তুতি ক্যাম্পে রয়েছেন কারা?

প্রথম পাতা » খেলাধুলা » এশিয়া কাপের প্রস্তুতি ক্যাম্পে রয়েছেন কারা?
সোমবার, ৩১ জুলাই ২০২৩



এশিয়া কাপের প্রস্তুতি ক্যাম্পে রয়েছেন কারা?

এশিয়া কাপের বাকি আর এক মাস। তার আগে দল নির্বাচন প্রক্রিয়া শুরু হয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের। প্রথমে ফিটনেস পরীক্ষার মধ্যদিয়ে শুরু হবে প্রস্তুতি ক্যাম্প। সেখানে দল নির্বাচন শেষে অনুশীলন শুরু করবেন ক্রিকেটাররা।

সোমবার (৩১ জুলাই) বাংলাদেশ ক্রিকেট দলের প্রস্তুতি ক্যাম্প শুরু হয়েছে। এ ক্যাম্পে ডাক পেয়েছেন ৩২ ক্রিকেটার। দীর্ঘদিন বিরতির কারণে ক্রিকেটারদের ফিটনেস পরীক্ষা নেয়া হচ্ছে বলে জানিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

প্রাথমিকভাবে ৩২ ক্রিকেটারকে নিয়ে ক্যাম্প শুরু হলেও ফিটনেস পরীক্ষা ও ৩ আগস্ট ইয়ো ইয়ো টেস্ট শেষে ২১ বা ২২ জনের দল ঘোষণা করা হবে। এ বিষয়ে মিনহাজুল আবেদীন বলেছেন, ‘সবকিছু ঠিকমতো হলে ৫-৬ তারিখে ২১ বা ২২ জনের একটি দল ঘোষণার পরিকল্পনা রয়েছে। তারপরে অনুশীলন শুরু হবে ৮ আগস্ট থেকে।’

এদিকে, ৩২ জনের ক্যাম্পে কারা কারা আছেন, এটি বিসিবির পক্ষ থেকে না জানানো হলেও বিভিন্ন গণমাধ্যম সূত্রে ক্রিকেটারদের তালিকা পাওয়া গেছে। তবে এ তালিকার মধ্য থেকে সাকিব আল হাসান, আফিফ হোসেন ধ্রুব, লিটন কুমার দাস, শরিফুল ইসলাম এবং তাওহীদ হৃদয় রয়েছেন ক্যাম্পের বাইরে। এ পাঁচ ক্রিকেটারের মধ্যে লিটন ও আফিফ গ্লোবাল টি-টোয়েন্টি এবং সাকিব-শরিফুল-হৃদয় লঙ্কা প্রিমিয়ার লিগ খেলছেন।

তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ, ইয়াসির আলী রাব্বি, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, শামীম হোসেন পাটোয়ারি, মোহাম্মদ নাঈম শেখ, নুরুল হাসান সোহান, মোসাদ্দেক হোসেন সৈকত, তাওহীদ হৃদয়, নাসুম আহমেদ, আফিফ হোসেন ধ্রুব, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, খালেদ আহমেদ, মাহমুদুল হাসান জয়, রেজাউর রহমান রাজা, রনি তালুকদার, তানজিম সাকিব, শরিফুল ইসলাম, শেখ মেহেদী হাসান, তাইজুল ইসলাম, জাকির হাসান, সাইফ হাসান, ইবাদত হোসেন চৌধুরী, তানজিদ তামিম ও তাসকিন আহমেদ।

বাংলাদেশ সময়: ১০:৫৩:৫২   ৭৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


দেশ ছাড়ার আগে বিশ্বকাপের ফটোসেশনে বাংলাদেশ দল
র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশিদের অবস্থানের ব্যাপক রদবদল
লা লিগা: সোসিয়েদাদকে হারিয়ে দ্বিতীয় স্থানে উঠে এলো বার্সেলোনা
ডুরানের জোড়া গোলে লিভারপুলের সাথে ড্র নিয়ে মাঠ ছাড়লো ভিলা
টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের
প্রিমিয়ার লিগ: ইউনাইটেডকে হারিয়ে শিরোপা দৌড়ে টিকে থাকলো আর্সেনাল
ঘরের মাঠে এমবাপ্পের শেষ ম্যাচে জিততে পারলো না পিএসজি
প্রিমিয়ার লিগ: ফুলহ্যামের জালে সিটির চার গোল, রেলিগেটেড হয়ে গেল বার্নলি
লা লিগা: রেলিগেটেড গ্রানাডাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে মাদ্রিদ
টাইগারদের বিপক্ষে জিম্বাবুয়ের সান্ত্বনার জয়

News 2 Narayanganj News Archive

আর্কাইভ