শেষ চারে বাংলাদেশের প্রথম বাধার নাম পাকিস্তান!

প্রথম পাতা » খেলাধুলা » শেষ চারে বাংলাদেশের প্রথম বাধার নাম পাকিস্তান!
মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর ২০২৩



শেষ চারে বাংলাদেশের প্রথম বাধার নাম পাকিস্তান!

আফগানিস্তানের বিপক্ষে পাওয়া জয় বড় মোমেন্টাম হতে পারে বাংলাদেশের জন্য। তবে পাকিস্তান ম্যাচে নিতে হবে বাড়তি চ্যালেঞ্জ। সেজন্য তৈরি করতে হবে সঠিক পরিকল্পনা এবং সেটিকে মাঠে বাস্তবায়ন করতে হবে। শ্রীলঙ্কার বিপক্ষে যে ভুলগুলো করেছিল টাইগার বাহিনী সেগুলো নিয়েও সতর্ক থাকতে হবে।

ইতোমধ্যে নানা শঙ্কা ও সমীকরণকে পেছনে ফেলে এশিয়া কাপে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ দল। আফগানিস্তানের বিপক্ষে ৮৯ রানের বড় জয়ে এখন নতুন করে স্বপ্ন দেখাচ্ছে টাইগার সমর্থকদের। এশিয়া কাপে টিকে থাকার চ্যালেঞ্জটি ভালো করেই উতরে গেছে লাল-সবুজের দল। এবার লক্ষ্য পাকিস্তান বদ।

লঙ্কানদের বিপক্ষে ধ্বস নেমেছিল ব্যাটিং অর্ডারে। মূলতানে সেখান থেকে ঘুরে দাঁড়িয়েছে সাকিব আল হাসানের দল। টাইগারদের সাবেক অধিনায়ক আকরাম খান এই জয়ের কৃতিত্ব দিয়েছেন ব্যাটারদের। পাশাপাশি টুর্নামেন্টে ভালো করার জন্য এমন পারফরম্যান্স বড় মোমেন্টাম তৈরি করবে বলে জানিয়েছেন তিনি।

বিসিবি পরিচালক আকরাম খান বলেন, ‘এটি খুব ভালো যে বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে। প্রথম ম্যাচে বাজেভাবে হার আসলেও দ্বিতীয় ম্যাচে দলের অবস্থান পরিষ্কার হয়েছে। সবথেকে ভালো লেগেছে বাংলাদেশের অ্যাপ্রোচটা ভালো ছিল। আমাদের ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিংয়ে দারুণ উন্নতি হয়েছে। তবে পাকিসস্তানের মাটিতে খেলা হচ্ছে, সেটি মাথায় রাখতে হবে। আশা করছি, দল যেভাবে ঘুরে দাঁড়িয়েছে, তাতে ভালো কিছু আসবে।’

শেষ চারে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ পাকিস্তান। লাহোরের সে ম্যাচ মোটেও সহজ হবে না বলে মনে করেন বিসিবি পরিচালক। এশিয়া কাপে এখনও ছন্দ খুঁজে না পাওয়া তাওহীদ হৃদয়ের জন্যও দিয়েছেন একই বার্তা।

এ দিকে জ্বর কাটিয়ে দলের সঙ্গে যোগ দেয়ার অপেক্ষায় লিটন। স্কোয়াডে তার অন্তর্ভূক্তি নিয়ে নানান গুঞ্জন থাকলেও আকরাম খান জানিয়েছেন, লিটন আসলে সেই হবে দলের প্রথম পছন্দ।

বাংলাদেশ সময়: ১১:২৫:৫০   ১২৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


তিন বছর পর জুভেন্টাসের শিরোপা জয়
দেশ ছাড়ার আগে বিশ্বকাপের ফটোসেশনে বাংলাদেশ দল
র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশিদের অবস্থানের ব্যাপক রদবদল
লা লিগা: সোসিয়েদাদকে হারিয়ে দ্বিতীয় স্থানে উঠে এলো বার্সেলোনা
ডুরানের জোড়া গোলে লিভারপুলের সাথে ড্র নিয়ে মাঠ ছাড়লো ভিলা
টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের
প্রিমিয়ার লিগ: ইউনাইটেডকে হারিয়ে শিরোপা দৌড়ে টিকে থাকলো আর্সেনাল
ঘরের মাঠে এমবাপ্পের শেষ ম্যাচে জিততে পারলো না পিএসজি
প্রিমিয়ার লিগ: ফুলহ্যামের জালে সিটির চার গোল, রেলিগেটেড হয়ে গেল বার্নলি
লা লিগা: রেলিগেটেড গ্রানাডাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে মাদ্রিদ

News 2 Narayanganj News Archive

আর্কাইভ