আর্জেন্টিনা কি পারবে বলিভিয়াকে হারাতে?

প্রথম পাতা » খেলাধুলা » আর্জেন্টিনা কি পারবে বলিভিয়াকে হারাতে?
মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর ২০২৩



আর্জেন্টিনা কি পারবে বলিভিয়াকে হারাতে?

ফিফা র‍্যাঙ্কিংয়ের ৮৩তম দল বলিভিয়া। সেই দলের বিপক্ষে খেলবে এক নম্বরে থাকা আর্জেন্টিনা। যেখানে অনুমিতভাবে এগিয়ে থাকবে লা আলবিসেলেস্তেরা। কিন্তু খেলাটি হবে বলিভিয়ার মাঠে, যেটি সমুদ্রপৃষ্ঠ থেকে ৩ হাজার ৬৫০ মিটার উঁচুতে। ফলে খুব সহজেই ম্যাচটির ফল বলে দেয়া সম্ভব হচ্ছে না।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাত ২টায় বলিভিয়ার লা’পাজে হার্নান্দো সাইলস স্টেডিয়ামে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও স্বাগতিক বলিভিয়া। ম্যাচটিতে শুরুর একাদশে লিওনেল মেসির থাকা নিয়ে শঙ্কা রয়েছে। ইকুয়েডরের বিপক্ষে চোটে পড়ার পরে বিগত চারদিন আর্জেন্টাইন অধিনায়ককে অনুশীলনে দেখা যায়নি।

এ দিকে ২০২২ সালের ২২ নভেম্বরের পরে আর্জেন্টিনা এখন হারের মুখ দেখেনি। কাতার বিশ্বকাপের প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে ২-১ গোলে হারের পরে ঘুরে দাঁড়ায় লিওনেল মেসির দল, যেখান থেকে চ্যাম্পিয়ন হয়ে ঘরে ফেরে আকাশি-নীলরা। বিশ্বকাপের পরে ৪টি প্রীতি ও ১টি বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলেছে মেসির দল। আর সবগুলোতেই জয় রয়েছে বিশ্বচ্যাম্পিয়নদের।

এবার বলিভিয়ার মুখোমুখি হয়েছে দুর্দান্ত ফর্মে থাকা আর্জেন্টিনা। কিন্তু ফিফা র‍্যাঙ্কিংয়ে পিছিয়ে থাকলেও বলিভিয়া নিজেদের ঘরের মাঠে খুব শক্তিশালী দল। প্রতিপক্ষের মাঠে দুর্বল বলিভিয়াই নিজেদের মাটিতে বাঘা-বাঘা দলকে হারিয়েছে। ডিয়েগো ম্যারাডোনার অধীনে ২০১০ বিশ্বকাপ বাছাইপর্বের খেলায় এই মাঠেই ৬-১ গোলের স্বাক্ষী হয়েছিলেন মেসি। যদিও কাতার বিশ্বকাপের বাছাইপর্বে জয় পেয়েছিলেন তিনি।

তবে এবার পরিস্থিতি ভিন্ন। বলিভিয়ায় পৌঁছানোর সঙ্গে সঙ্গে আর্জেন্টাইন ফুটবলারদের হাতের অক্সিজেন টিউব দেখে শঙ্কায় রয়েছেন ভক্তরা। আবার শুরুর একাদশে মেসিকে না পাওয়া নিয়ে সংশয় তো রয়েছেই। ফলে স্বাগতিকদের বিপক্ষে বেশ কঠিন পরীক্ষাই দিতে হতে পারে কাতার বিশ্বকাপ চ্যাম্পিয়নদের। হার্নান্দো সাইলস স্টেডিয়ামটি সফরকারী প্রতিটি দলের জন্য বদ্ধভূমি হিসেবে কুখ্যাত। পাহাড়সমান উচ্চতায় অবস্থিত এই স্টেডিয়ামে ফুটবল খেলা দূরের কথা, ঠিকমতো শ্বাসপ্রশ্বাস নেয়াই কঠিন।

বাংলাদেশ সময়: ১৩:১৯:০৬   ৭৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


বুন্দেসলিগায় অপরাজিত শিরোপার রেকর্ড লেভারকুসেনের
প্রথম হারের স্বাদ পেল সেনাবাহিনী
লা লিগায় জাভির শততম ম্যাচটি জয় দিয়ে রাঙালো বার্সেলোনা
যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল
তিন বছর পর জুভেন্টাসের শিরোপা জয়
দেশ ছাড়ার আগে বিশ্বকাপের ফটোসেশনে বাংলাদেশ দল
র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশিদের অবস্থানের ব্যাপক রদবদল
লা লিগা: সোসিয়েদাদকে হারিয়ে দ্বিতীয় স্থানে উঠে এলো বার্সেলোনা
ডুরানের জোড়া গোলে লিভারপুলের সাথে ড্র নিয়ে মাঠ ছাড়লো ভিলা
টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের

News 2 Narayanganj News Archive

আর্কাইভ