সন্ধ্যায় মুখোমুখি হচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনা

প্রথম পাতা » খেলাধুলা » সন্ধ্যায় মুখোমুখি হচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনা
শুক্রবার, ২৪ নভেম্বর ২০২৩



সন্ধ্যায় মুখোমুখি হচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনা

একদিন না যেতেই আবারও ব্রাজিল বনাম আর্জেন্টিনার মহারণের সাক্ষী হতে যাচ্ছে ফুটবল বিশ্ব। তবে এবারের লড়াইটা যুবাদের। ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে সন্ধ্যায় মুখোমুখি হবে মেসি-নেইমারদের উত্তরসূরিরা।

শুক্রবার (২৪ নভেম্বর) ইন্দোনেশিয়ার জাকার্তা আন্তর্জাতিক স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী।

বড়দের সময়টা ভালো না গেলেও ইন্দোনেশিয়ার দারুণ সময় পার করছে ব্রাজিলের যুবারা। যদিও শুরুটা ছিল তিক্ত। আধিপত্য দেখিয়েও গ্রুপ পর্বের প্রথম ম্যাচে ইরানের কাছে হারতে হয়েছিল ৩-২ গোলে। কিন্তু পরের দুই ম্যাচে ঘুরে দাঁড়িয়ে তারা আবার পা রাখে রাউন্ড অব সিক্সটিনে। নিউ ক্যালিডোনিয়াকে ৯-০ গোলে ভাসানোর পর শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে জয় ২-১ গোলে। আর শেষ ষোলোর লড়াইয়ে ইকুয়েডরকে ৩-১ গোলে উড়িয়ে দিয়ে নিশ্চিত করে কোয়ার্টার ফাইনালের টিকিট। চার বারের চ্যাম্পিয়নদের সেমিফাইনালে যাওয়ার পথে বাধা এখন চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা।

সময়টা ভালো যাচ্ছে আলবিসেলেস্তে যুবাদেরও। অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে কখনো শিরোপা জিততে না পারলেও এবার আশা দেখাচ্ছে তারা। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে সেনেগালের বিপক্ষে ২-১ গোলে হারলেও পরের দুই ম্যাচে দাপুটে জয়ে তারা শেষ ষোলোতে পা রাখে। জাপানের বিপক্ষে ৩-১ গোলে আর পোল্যান্ডকে ৪-০ গোলে উড়িয়ে দেয়ার পর রাউন্ড অব সিক্সটিনে ভেনেজুয়েলাকে ৫-০ গোলে ভাসিয়ে কোয়ার্টার ফাইনালে তারা।

পঞ্চম বারের মতো বয়সভিত্তিক এ আসরের সেমিফাইনালে ওঠার পথে তাদের বাধা এখন সেলেসাওরা যুবারা। তবে আলবিসেলেস্তে যুবাদের স্বপ্ন দেখাচ্ছেন আগুস্তিন ফ্যাবিয়ান রুবের্তো, ক্লাউদিও ইছেভেরি ও উলিসেস গিমেনেজরা। আসরে ৫ গোল করে সর্বোচ্চ গোল স্কোরারের তালিকায় শীর্ষে আছেন রুবের্তো।

অন্যদিকে সেলেসাওদের ভরসা এস্তেভাও উইলিয়ান, ইলিয়াস, রায়ানরা। চলতি আসরে ইতোমধ্যে ৩ গোল ও ৩ অ্যাসিস্ট করে সেরা খেলোয়াড়ের দৌড়ে বেশ এগিয়ে আছেন উইলিয়ান। অন্যদিকে গোলবারে প্রতিপক্ষের জন্য আতঙ্ক ইলিয়াস ও রায়ান। ইতোমধ্যে ইলিয়াস ৪ গোল আর রায়ান ৩ গোল করেছেন। আসরে টিকে থাকার লড়াইয়ে দুদলই মাঠে নামবে সর্বশক্তি নিয়ে।

বাংলাদেশ সময়: ১২:২৯:২১   ৬০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


তিন বছর পর জুভেন্টাসের শিরোপা জয়
দেশ ছাড়ার আগে বিশ্বকাপের ফটোসেশনে বাংলাদেশ দল
র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশিদের অবস্থানের ব্যাপক রদবদল
লা লিগা: সোসিয়েদাদকে হারিয়ে দ্বিতীয় স্থানে উঠে এলো বার্সেলোনা
ডুরানের জোড়া গোলে লিভারপুলের সাথে ড্র নিয়ে মাঠ ছাড়লো ভিলা
টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের
প্রিমিয়ার লিগ: ইউনাইটেডকে হারিয়ে শিরোপা দৌড়ে টিকে থাকলো আর্সেনাল
ঘরের মাঠে এমবাপ্পের শেষ ম্যাচে জিততে পারলো না পিএসজি
প্রিমিয়ার লিগ: ফুলহ্যামের জালে সিটির চার গোল, রেলিগেটেড হয়ে গেল বার্নলি
লা লিগা: রেলিগেটেড গ্রানাডাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে মাদ্রিদ

News 2 Narayanganj News Archive

আর্কাইভ