প্রধানমন্ত্রী বাংলাদেশকে বিশ্বের উন্নয়নের রোল মডেল হিসেবে সমাদৃত করেছেন -পার্বত্য প্রতিমন্ত্রী

প্রথম পাতা » চট্টগ্রাম » প্রধানমন্ত্রী বাংলাদেশকে বিশ্বের উন্নয়নের রোল মডেল হিসেবে সমাদৃত করেছেন -পার্বত্য প্রতিমন্ত্রী
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪



প্রধানমন্ত্রী বাংলাদেশকে বিশ্বের উন্নয়নের রোল মডেল হিসেবে সমাদৃত করেছেন -পার্বত্য প্রতিমন্ত্রী

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী জনাব কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের সকল সেক্টরে সক্ষমতা গড়ে তুলতে সক্ষম হয়েছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বের উন্নয়নের রোল মডেল হিসেবে সমাদৃত করেছেন।

আজ খাগড়াছড়ি জেলা সদরের মধুপুর এলাকায় এপিবিএন ও বিশেষায়িত ট্রেনিং সেন্টারে ১৩তম পুলিশ কমান্ডে কোর্স-এর সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য প্রতিমন্ত্রী জনাব কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী জনাব কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি আরও বলেন, আমাদের দেশের বীর সেনারা দেশ ও মানুষের কল্যাণে কাজ করবেন, সোনার বাংলাদেশ প্রতিষ্ঠিত হবে- এটিই ছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন। তিনি বলেন, আমাদের স্বপ্ন, চিন্তা ও চেতনায় বাংলাদেশী হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা প্রতিষ্ঠার ক্ষেত্রে সকলকে অনন্য ভূমিকা পালন করতে হবে।

প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি আরও বলেন, পার্বত্য চট্টগ্রামে ২১টি বছর দেশের উন্নয়নে বাধাগ্রস্ত হয়েছিল-নিজেদের মধ্যে হানাহানি, ভুলবুঝাবুঝির সৃষ্টি হয়েছিল, পার্বত্য এলাকায় একসময় চরম অশান্তি বিরাজমান ছিল। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক প্রজ্ঞা, যোগ্য নেতৃত্ব আর ঐকান্তিক প্রচেষ্টার ফলেই পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে পাহাড়ি-বাঙালি ভ্রাতৃঘাতী রক্তক্ষয়ী সংঘাতের অবসান ঘটেছে। প্রতিমন্ত্রী জনাব কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার স্বপ্ন- ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা এবং ২০৪১ সালে একটি আধুনিক স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ চালিয়ে যাওয়ার আহ্বান জানান।

পার্বত্য প্রতিমন্ত্রী জনাব কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বাংলাদেশে আইনশৃঙ্খলা রক্ষাকারী সকল বাহিনীর উদ্দেশ্যে বলেন, বাংলাদেশের সেনাবাহিনী, বিমানবাহিনী, নৌবাহিনী, কোস্টগার্ড, বাংলাদেশ পুলিশ, আনসার সকল বাহিনী দেশের কল্যাণে অবদান রেখে যাচ্ছেন। শান্তি মিশনে বাংলাদেশের সৈন্যরা বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন। পার্বত্য এলাকার সমস্যাবলী ও ঝঞ্ঝাট অত্যন্ত দক্ষতার সাথে মোকাবিলা করেছেন। প্রতিমন্ত্রী জনাব কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি সংশ্লিষ্ট সকলকে এজন্য সরকারের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

পার্বত্য প্রতিমন্ত্রী জনাব কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি প্রশিক্ষণ গ্রহণকারী পুলিশ সদস্যদের উদ্দেশে বলেন, পুলিশ কমান্ডো প্রশিক্ষণ গ্রহণ করে আপনারা দেশের সন্ত্রাস, নৈরাজ্য, সংঘাত নিরসনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম হবেন।

পরে প্রতিমন্ত্রী প্রশিক্ষণে অংশ নেওয়া ৩৪ জন প্রশিক্ষণার্থীর মাঝে ব্যাজ পড়িয়ে দেন ও সনদ বিতরণ করেন।

খাগড়াছড়ি এএসটিসি কমান্ড্যান্ট (ডিআইজি) পরিতোষ ঘোষের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার), খাগড়াছড়ি সদর পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩:১৭:০৩   ২১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চট্টগ্রাম’র আরও খবর


বাঙালিত্বের সঙ্গে ধর্মের কোনো সংঘর্ষ নেই - সমাজকল্যাণ মন্ত্রী
সোমালিয়ার জলদস্যুদের চেয়েও বিএনপি অনেক বেশি ভয়ঙ্কর : পররাষ্ট্রমন্ত্রী
ফেনী জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মিলনায়তনের উদ্বোধন
পাহাড়ে সংঘাত আগামী দিনের জন্য খারাপ হবে: পার্বত্য প্রতিমন্ত্রী
দেশের মানুষ তুলনামূলক ভালো অবস্থায় আছে : তাজুল ইসলাম
নানিয়ারচরে চেঙ্গী নদীতে ফুল ভাসিয়ে ‘ফুল বিজু’ উদযাপন
বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফ এর ৩ সহযোগী গ্রেফতার
স্মার্ট বাংলাদেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী
চাঁদপুরে ব্যাংকের নৈশপ্রহরী হত্যার প্রধান আসামি সাকিব গ্রেপ্তার
ঈদে নগরীতে কোনো ধরনের নিরাপত্তা হুমকি নেই : সিএমপি কমিশনার

News 2 Narayanganj News Archive

আর্কাইভ