স্মার্ট বাংলাদেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী

প্রথম পাতা » চট্টগ্রাম » স্মার্ট বাংলাদেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী
বুধবার, ১০ এপ্রিল ২০২৪



স্মার্ট বাংলাদেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে অনেক উচ্চে আসীন করতে নিরন্তর প্রয়াস চালিয়ে যাচ্ছেন। দেশের উন্নয়নের ধারাকে ত্বরান্বিত করে একটি উন্নত ও স্মার্ট বাংলাদেশে পরিণত করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
তিনি আজ খাগড়াছড়ি সদরে টাউন হল প্রাঙ্গণে বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ (বিটিকেএস) এর আয়োজনে এবং বাংলাদেশ ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম ও বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদের সহযোগিতায় ত্রিপুরা জাতির ঐতিহ্যবাহী বৈসু উৎসব ২০২৪ উপলক্ষ্যে র‌্যালির উদ্বোধক ও প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
পার্বত্য প্রতিমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রামের কৃষ্টি, সংস্কৃতি ও জনজীবনের অভূতপূর্ব উন্নয়ন ঘটিয়েছেন। তিনি পার্বত্যবাসীদের মধ্যে শান্তি ও উন্নয়নের যে সোপান রচনা করেছেন তা দেশবাসীর কাছে আজীবন এক মাইলফলক হয়ে থাকবে।’
তিনি বলেন, ‘ঐতিহ্যবাহী বৈসু উৎসবের মাধ্যমে পার্বত্য অঞ্চলে বসবাসরত বিভিন্ন গোত্র ও সম্প্রদায়ের মাঝে হৃদ্যতার মেল বন্ধন আরো সুদৃঢ় হবে। বৈসু মানুষের মধ্যে বৈষম্য দূর করে শান্তি, শৃঙ্খলা ও ঐক্যের বন্ধন গড়ে তুলবে। তিনি আরও বলেন, কোনো হানাহানি নয় বরং শান্তি, শৃঙ্খলা, সৌহার্দ্য ও সম্প্রীতি বজায় রেখে দেশের উন্নয়নে সবাইকে কাজ করতে হবে।’
পরে প্রতিমন্ত্রী বেলুন উড়িয়ে বৈসু উৎসবের উদ্বোধন করেন এবং বর্ণাঢ্য র‌্যালিতে অংশ নেন। র‌্যালিটি খাগড়াছড়ি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ত্রিপুরা সংসদের কার্যালয়ে গিয়ে শেষ হয়। এসময় ত্রিপুরা গোষ্ঠীর ঐতিহ্যবাহী পোশাকে সজ্জিত হয়ে ত্রিপুরা শিশু, কিশোর ও তরুণরা গান, নৃত্যসহ এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।
এ সময় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান, পুলিশ সুপার মুক্তা ধর, পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান হাজী মো. শানে আলম, পার্বত্য জেলা পরিষদ সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাজী মো. দিদারুল আলম, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন (কেইউজে) সভাপতি প্রদীপ চৌধুরীসহ প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও ত্রিপুরা সম্প্রদায়ের লোকজন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩:২১:১৩   ৬১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চট্টগ্রাম’র আরও খবর


যারা বাংলাদেশকে পাকিস্তান, আফগানিস্তান বানাতে চায়, তারা এ ধরণের হত্যাযজ্ঞ চালিয়েছে : নৌপরিবহন প্রতিমন্ত্রী
চারদিন পর বেনাপোলে আমদানি-রফতানি কার্যক্রম শুরু
সন্ত্রাস-নৈরাজ্যের প্রতিবাদে লক্ষ্মীপুরে অবস্থান কর্মসূচি
স্কুল ব্যাগ ও প্লাস্টিকের বস্তায় ছিল ২৫ কেজি গাঁজা
বাসচাপায় নানা-নাতনি নিহতের ঘটনায় চালক গ্রেফতার
নজরুলের বিদ্রোহী চেতনা ধারণ করেই বঙ্গবন্ধু স্বাধীনতা এনেছিলেন : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী
স্বাধীনতা বিরোধী প্রেতাত্মারা কোটা আন্দোলনে জড়িত: আইনমন্ত্রী
ফেনীতে বিশ্ব জনসংখ্যা দিবসে আলোচনা ও পুরস্কার বিতরণ
লক্ষ্মীপুরের মজুচৌধুরী হাটে অগ্নিকান্ডে পুড়ে গেছে ১৭টি দোকান
ভারী বৃষ্টিতে পাহাড় ধস: কক্সবাজারে শিশুসহ ২ জনের মৃত্যু

News 2 Narayanganj News Archive

আর্কাইভ