পাকিস্তান-নিউজিল্যান্ড: বোলারদের দাপটে সহজ জয় পাকিস্তানের

প্রথম পাতা » খেলাধুলা » পাকিস্তান-নিউজিল্যান্ড: বোলারদের দাপটে সহজ জয় পাকিস্তানের
রবিবার, ২১ এপ্রিল ২০২৪



পাকিস্তান-নিউজিল্যান্ড: বোলারদের দাপটে সহজ জয় পাকিস্তানের

বোলারদের দুর্দান্ত নৈপুন্যে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়েছে স্বাগতিক পাকিস্তান। প্রথমে ব্যাট করে পাকিস্তানের বোলারদের তোপে মাত্র ৯০ রানে অলআউট হয় দ্বিতীয় সারির দল নিয়ে খেলতে নামা নিউজিল্যান্ড। জবাবে ৪৭ বল বাকী রেখে জয় তুলে নেয় পাকিস্তান।
রাওয়ালপিন্ডিতে টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় পাকিস্তান। ১৬ রানে উদ্বোধনী ভাঙ্গার পর নিয়মিত বিরতি দিয়ে উইকেট হারাতে থাকে নিউজিল্যান্ড। পাকিস্তানের দুই পেসার শাহিন শাহ আফ্রিদি-মোহাম্মদ আমির এবং দুই স্পিনার আবরার আহমেদ ও শাদাব খানের বোলিং তোপে ১৮ দশমিক ১ ওভারে ৯০ রানে অলআউট হয় নিউজিল্যান্ড। টি-টোয়েন্টিতে পাকিস্তানের বিপক্ষে যা কিউইদের দ্বিতীয় সর্বনিম্ন রান ।
নিউজিল্যান্ডের পক্ষে মাত্র চার ব্যাটার দুই অংকের কোটা স্পর্শ করতে পারেন। মার্ক চাপম্যান সর্বোচ্চ ১৯, কোল ম্যাকোঞ্চি ১৫, ডিন ফক্সক্রফট ১৩ ও টিম সেইফার্ট ১২ রান করেন। ৩ দশমিক ১ ওভার বল করে ১৩ রানে ৩ উইকেট নিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে ক্যারিয়ার সেরা বোলিং করেন সদ্যই সাবেক অধিনায়ক হওয়া আফ্রিদি। এছাড়া প্রাায় চার বছর পর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বোলিং করা আমির ১৩ রানে নেন ২ উইকেট। দুই স্পিনার আবরার ও শাদাবও ২টি করে উইকেট শিকার করেন।
৯১ রানের টার্গেটে খেলতে নেমে ইনিংসের দ্বিতীয় বলে ব্যক্তিগত ৪ রানে ওপেনার সাইম আইয়ুবকে হারায় পাকিস্তান। দ্বিতীয় উইকেটে আরেক ওপেনার ও অধিনায়ক বাবর আজমের সাথে ৩৭ রানের জুটি গড়েন তিন নম্বরে নামা মোহাম্মদ রিজওয়ান।
বাবর ১৩ বলে ১৪ রান করে বিদায় নিলেও প্রথমবারের মত পাকিস্তানের হয়ে ব্যাট করার সুযোগ পান উসমান খান। ৭ রানের বেশি করতে পারেননি তিনি। ৫৬ রানে ৩ উইকেট পতনের পর চতুর্থ উইকেটে ইরফান খানকে নিয়ে ৩৬ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে পাকিস্তানের জয় নিশ্চিত করেন রিজওয়ান।
১টি করে চার-ছক্কায় ১৮ রানে অপরাজিত থাকেন ইরফান। ৩৪ বলে ৪টি চার ও ১টি ছক্কায় অনবদ্য ৪৫ রান করেন রিজওয়ান। এই ইনিংস খেলার পথে টি-টোয়েন্টিতে অষ্টম ও পাকিস্তানের দ্বিতীয় ব্যাটার হিসেবে ৩ হাজার রান পূর্ণ করেন রিজওয়ান। সেই সাথে ক্যারিয়ারের দ্রুত ৩ হাজার রানের রেকর্ডের মালিক হন তিনি। এতে ভেঙ্গে যায় ভারতের বিরাট কোহলি ও সতীর্থ বাবরের রেকর্ড। কোহলি ও বাবর ৮১ ইনিংসে ৩ হাজার রান করেছিলেন। রিজওয়ানের লাগলো ৭৯ ইনিংস।
ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হন পাকিস্তানের আফ্রিদি। সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়। ১-০ ব্যবধানে এগিয়ে থেকে আজ রাতে একই ভেন্যুতে তৃতীয় ম্যাচ খেলতে নামবে দুই দল।

বাংলাদেশ সময়: ১৬:৩১:২২   ২৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


রোমাকে হারিয়ে ইউরোপার ফাইনালে এক পা লেভারকুসেনের
টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
চ্যাম্পিয়ন্স লিগ: পিএসজিকে হারিয়ে সেমিফাইনালে এগিয়ে থাকলো ডর্টমুন্ড
জেমি ভার্দির জোড়া গোলে প্রিমিয়ার লিগে ফিরলো লিস্টার
ভিনিসিয়াসের জোড়া গোলে মিউনিখের সাথে ড্র করলো রিয়াল
লেভানদোস্কির হ্যাটট্রিকে ভ্যালেন্সিয়াকে হারাল বার্সা
চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিশ্বকাপ দল ঘোষণা
গাজী টায়ার্সকে হারিয়ে প্রিমিয়ার লিগে টিকে রইলো রূপগঞ্জ টাইগার্স
বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের প্রতিভা বিকাশের সুযোগ দিতে হবে : ডেপুটি স্পীকার
মোনাকোর পরাজয়ে পিএসজির লিগ শিরোপা নিশ্চিত

News 2 Narayanganj News Archive

আর্কাইভ