চেলসিকে ৫-০ গোলে উড়িয়ে দিল আর্সেনাল

প্রথম পাতা » খেলাধুলা » চেলসিকে ৫-০ গোলে উড়িয়ে দিল আর্সেনাল
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪



চেলসিকে ৫-০ গোলে উড়িয়ে দিল আর্সেনাল

২০২৩-২৪ মৌসুমের প্রিমিয়ার লিগ শেষের দিকে। পয়েন্ট টেবিল যে অবস্থায় এখন দাঁড়িয়েছে, তাতে চেলসির জন্য সেরা চারে জায়গা করে নেওয়া একরকম অসম্ভব বলাই চলে। এমন পরিস্থিতিতে এসে ধারাবাহিকভাবে জিততে তো পারছেই না চেলসি, ব্লুজরা হারছে বড় ব্যবধানে।

সব ধরনের প্রতিযোগিতামূলক ফুটবল মিলে চেলসি নিজেদের সবশেষ দুই ম্যাচের দুটিতেই হেরেছে। চলতি সপ্তাহের শনিবার ম্যানচেস্টার সিটির কাছে ১-০ গোলে হেরে এফএ কাপের সেমিফাইনালেই বিদায়ঘণ্টা বাজে চেলসির। এফএ কাপের পর গত রাতে চেলসি প্রিমিয়ার লিগে মুখোমুখি হয় আর্সেনালের। এমিরেটস স্টেডিয়ামে আর্সেনালের কাছে ৫-০ গোলে হেরেছে চেলসি। সবশেষ ৩৮ বছরের হিোবে কোনো লন্ডন ডার্বিতে চেলসির এটা দ্বিতীয় সর্বোচ্চ ব্যবধানে পরাজয়। ১৯৮৬ সালের মার্চে কুইনস পার্ক রেঞ্জার্সের কাছে ৬-০ গোলে হেরেছিল চেলসি।

আর্সেনালের কাছে গত রাতে বিধ্বস্ত হওয়ার পর হতাশা প্রকাশ করেছেন চেলসি কোচ মরিসিও পচেত্তিনো। ম্যাচ শেষে চেলসি কোচ বলেন, ‘আমরা এভাবেই অধারাবাহিক পারফরম্যান্স করে আসছি। দারুণ পারফরম্যান্স করেছিলাম আমরা (ম্যান সিটির বিপক্ষে) ও তারপর আজ এমনটা হলো। যখন আমাদের খারাপ দিন আসে, তখন আরও বাজে খেলি।’

প্রিমিয়ার লিগে চেলসির সবশেষ ম্যাচে ৪ গোল করেছিলেন কোল পালমার। ২০ গোল করে এবারের প্রিমিয়ার লিগে সর্বোচ্চ গোলদাতার তালিকায় হালান্ডের সঙ্গে যৌথভাবে শীর্ষে তিনি। এফএ কাপের সেমিতে অবশ্য চেলসিই গোল করতে পারেনি। গোলমেশিন পারমার গত রাতে আর্সেনালের বিপক্ষে খেলতে পারেননি অসুস্থতার কারণে। চেলসির এমন অধারাবাহিক পারফরম্যানসের প্রসঙ্গে পচেত্তিনো বলেন, ‘ওয়েম্বলিতে দারুণ পারফরম্যানস করেছিলাম আমরা, তারপর আজ (গতকাল আর্সেনালের কাছে হারা)। আর্সেনালে এসে আপনি হারতে পারেন। তবে যেভাবে আমরা খেলেছি, তাতে এক দিন, তিন দিন আগে যা খেলেছি, সেখানে আজ কেন এমন হলো?’

চেলসিকে ৫-০ গোলে উড়িয়ে ৪ মিনিটে লিয়ান্দ্রো ট্রোসার্ডের গোলে এগিয়ে যায় আর্সেনাল। এরপর জোড়া গোল করেন বেন হোয়াইট ও কাই হ্যাভার্টজ। তাতে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠল আর্সেনাল। ৩৪ ম্যাচে ২৪ জয়, ৫ ড্র ও ৫ পরাজয়ে আর্সেনালের পয়েন্ট ৭৭। ৭৪, ৭৩ ও ৬৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দুই, তিন ও চারে রয়েছে লিভারপুল, ম্যানচেস্টার সিটি ও অ্যাস্টন ভিলা। অ্যাস্টন ভিলা খেলেছে ৩৪ ম্যাচ। ৩২ ও ৩৩ ম্যাচ খেলেছে ম্যান সিটি ও লিভারপুল।

বাংলাদেশ সময়: ১৫:৪৫:২৬   ২৯৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের
মেসির পাঁচ এ্যাসিস্ট ও এক গোলের সাথে সুয়ারেজের হ্যাটট্রিকে মিয়ামির বড় জয়
জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ
রোনালদোর হ্যাটট্রিকে আল নাসরের বড় জয়
প্রিমিয়ার লিগ: হালান্ডের চার গোলে সিটির বড় জয়
বিশ্বকাপ নিশ্চিত করা খেলোয়াড়ের পুরস্কার ১০০, কর্মকর্তার ২০০ ডলার
টেনিস খেলাকে জনপ্রিয় করতে কাজ করা হচ্ছে : নৌপরিবহন প্রতিমন্ত্রী
রোমাকে হারিয়ে ইউরোপার ফাইনালে এক পা লেভারকুসেনের
টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
চ্যাম্পিয়ন্স লিগ: পিএসজিকে হারিয়ে সেমিফাইনালে এগিয়ে থাকলো ডর্টমুন্ড

News 2 Narayanganj News Archive

আর্কাইভ