১২ ইসরায়েলি সৈন্যকে হত্যার দাবি হামাসের

প্রথম পাতা » আন্তর্জাতিক » ১২ ইসরায়েলি সৈন্যকে হত্যার দাবি হামাসের
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪



১২ ইসরায়েলি সৈন্যকে হত্যার দাবি হামাসের

গাজা উপত্যকার উত্তরাঞ্চলের এক অভিযানে ১২ ইসরায়েলি সৈন্যকে হত্যা করার দাবি করেছে ফিলিস্তিনি স্বাধীনতাকামী গোষ্ঠী হামাসের সশস্ত্র শাখা আল-কাসাম ব্রিগেড। খবর আনাদোলুর।

বুধবার এক বিবৃতিতে আল-কাসাম ব্রিগেড বলেছে, ‘উত্তর গাজার জাবালিয়া শরণার্থী শিবিরের কাছে ইসরায়েলি বাহিনীকে লক্ষ্য করে অভিযান চালায় আল-কাসাম যোদ্ধারা। তারা ইয়াসিন-১০৫ নামের একটি শেল দিয়ে ইসরায়েলের ডি-৯ সামরিক বুলডোজারকে লক্ষ্যবস্তু করে। এতে দুই ইসরাইলি সেনা নিহত হন। পরে একটি বাড়িতে লুকিয়ে থাকা একটি ইসরায়েলি ফোর্সকে লক্ষ্য করে গোলা নিক্ষেপ করে হামাস, সেখানেও একজন ইসরায়েলি সেনা নিহত হয়।’

বিবৃতিতে আরও বলা হয়, ‘এ ঘটনার পরপরই ইসরায়েলি বাহিনী একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলের দিকে অগ্রসর হওয়ার সঙ্গে সঙ্গে একটি মারকাভা ট্যাঙ্কে একটি বিস্ফোরণ ঘটানো হয়। ফলে পুরো অভিযানে কমপক্ষে ১২ ইসরায়েলি সেনা নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে আমাদের যোদ্ধারা।’

এদিকে টাইমস অব ইসরায়েলের প্রতিবেদনে বলা হয়, বুধবার সন্ধ্যায় উত্তর গাজার জাবালিয়ায় হামাসের সঙ্গে যুদ্ধের সময় ভুলবশত নিজেদের চালানো হামলায় ওই ট্যাঙ্কটিতে আগুন ধরে যায়। এতে পাঁচজন ইসরায়েলি সৈন্য নিহত এবং আরও সাতজন আহত হয়েছে। যাদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর বলে দাবি করেছে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)।

বৃহস্পতিবার আইডিএফ এক বিবৃতিতে জানিয়েছে, হতাহত সৈন্যরা সবাই প্যারাট্রুপারস ব্রিগেডের ২০২তম ব্যাটালিয়নে কাজ করেছিল এবং তারা একটি অতি-অর্থোডক্স কোম্পানির অংশ ছিল।

আইডিএফ-এর তথ্য অনুসারে, বুধবারের ঘটনার পর গত অক্টোবরে গাজায় হামাসের বিরুদ্ধে স্থল অভিযানে এবং সীমান্তে অভিযানে নিহত ইসরায়েলি সৈন্যের সংখ্যা ২৭৮ এ জনে পৌঁছেছে।

অন্যদিকে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত বছরের ৭ অক্টোবর থেকে ইসরায়েলি লাগাতার হামলায় এ পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৩৫ হাজার ১৭৩ ফিলিস্তিনি। গত ৩০ এপ্রিল পর্যন্ত গাজায় নিহতদের মধ্যে প্রায় ২৫ হাজার জনকে শনাক্ত করা হয়েছে। নিহতদের মধ্যে ৪০ শতাংশ পুরুষ, ২০ শতাংশ নারী এবং ৩২ শতাংশ শিশু এবং ৮ শতাংশ বয়স্ক মানুষ রয়েছেন। এছাড়া আহত হয়েছে ৭৯ হাজারের বেশি মানুষ।

বাংলাদেশ সময়: ১৫:৫০:৫৫   ৭৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আন্তর্জাতিক’র আরও খবর


কোটা আন্দোলনকারী ও পুলিশের সংঘর্ষের খবর বিশ্ব গণমাধ্যমে
গাজায় ইসরাইলি হামলায় একদিনে ৫৭ ফিলিস্তিনি নিহত
পাকিস্তানে গাড়ি বোমা হামলায় সেনা নিহত বেড়ে ৮
কাশ্মীরে ভারতীয় সেনাদের সঙ্গে বন্দুকধারীদের লড়াই, বেশ কয়েকজন আহত
ছাত্র বিক্ষোভে নিহতের খবর কোথা থেকে পেলো যুক্তরাষ্ট্র?
নেপালের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন কেপি শর্মা
শক্তিশালী কলম্বিয়াকে হারিয়ে রেকর্ড চ্যাম্পিয়ন আর্জেন্টিনা
যেভাবে নিশ্চিত মৃত্যু থেকে অল্পের জন্য জন্য বেঁচে যান ট্রাম্প
গাজায় ইসরায়েলি বিমান হামলায় নিহত ৯০
ইন্দোনেশিয়ায় ভূমিধসে নিহত বেড়ে ২৭

News 2 Narayanganj News Archive

আর্কাইভ