লা লিগা: বেলিংহামের জোড়া গোলে রিয়ালের জয়

প্রথম পাতা » খেলাধুলা » লা লিগা: বেলিংহামের জোড়া গোলে রিয়ালের জয়
রবিবার, ২০ আগস্ট ২০২৩



লা লিগা: বেলিংহামের জোড়া গোলে রিয়ালের জয়

দলে নতুন আসা জুড বেলিংহামের জোড়া গোলে শনিবার পিছিয়ে পড়েও লা লিগায় আলমেরিয়াকে ৩-১ গোলে বিধ্বস্ত করেছে রিয়াল মাদ্রিদ। এই জয়ের পর বেলিংহাম বলেছেন গত মৌসুমের তুলনায় ১০ গুন ভাল এবার তিনি খেলছেন।
গত সপ্তাহে মাদ্রিদের জার্সি গায়ে অভিষেকেই গোল করেছিলেন এই ইংলিশ মিডফিল্ডার। আবারো কার্লো আনচেলত্তিকে শতভাগ জয় উপহার দিয়ে নিজেকে প্রমান করলেন।
পাওয়ার হাউজ স্টেডিয়ামে মাদ্রিদের হয়ে তৃতীয় গোলটি করেছেন ভিনিসিয়াস জুনিয়র। ভিনির এই গোলেও সহযোগিতা করেছেন বেলিংহাম। এর আগে সার্জিও আরিবাসের গোলে শুরুতে এগিয়ে গিয়েছিল আলমেইরা।
তারকা স্ট্রাইকার করিম বেনজেমা গ্রীষ্মের শুরুতে সৌদি পেশাদার লিগে চলে যাবার পর তার স্থান আস্থার সাথেই পূরণ করে চলেছেন বেলিংহাম। বুন্দেসলিগা থেকে আসার পর ইতোমধ্যেই দুই ম্যাচে তিন গোল করে ফেলেছেন। বরুসিয়া ডর্টমুন্ড ও বার্মিংহ্যাম সিটির সাবেক এই তারকা মাদ্রিদের সাবেক তারকা জিনেদিন জিদানের পাঁচ নম্বর জার্সির সম্মান ভালভাবেই রাখছেন। ম্যাচ শেষ রিয়াল মাদ্রিদ টিভিকে বেলিংহাম বলেছেন, ‘গত মৌসুমে আমি যা ছিলাম তার থেকে ১০গুন বেশী ভাল এবার খেলছি। এই খেলোয়াড়দের সাথে সত্যিকার অর্থেই আমি স্বস্তি অনুভব করছি। প্রতিদিনই আমি শিখছি। এখানে খেলার মান অনেক উঁচু। সতীর্থরা যা বলছে সবকিছুই আমি গ্রহন করছি। এ কারনেই মৌসুমের শুরুটাও ভাল হয়েছে।’
এডুয়ার্ডো কামভিঙ্গা ও ইনজুরিতে থাকায় এডার মিলিটাওর স্থানে দুই জার্মান টনি ক্রুস ও এন্টোনিও রুডিগারকে নিয়ে মাঠে নেমেছিল মাদ্রিদ। গোলবার সামলানোর দায়িত্বে ছিলেন আন্দ্রি লুনিন। থিবো কোর্তোয়ার ব্যাক-আপ হিসেবে চেলসি থেকে দলে আসা কেপা আরিজাবালাগা ছিলেন বদলী বেঞ্চে। তিন মিনিটে লুকাস রবারটোনসের ক্রস আরিবার হেড আটকাতে ইউক্রেনিয়ার গোলরক্ষক লুনিনের আরো কিছুটা চেষ্টার প্রয়োজন ছিল। মাদ্রিদের সাবেক খেলোয়াড় আরিবাস ফ্র্যান গার্সিয়ার উপর দিয়ে হেডের সাহায্যে লুনিনকে পরাস্ত করলে এগিয়ে যায় আলমেরিয়া।
মাদ্রিদ বস কার্লো আনচেলত্তি বলেছেন, ‘লুনিন দারুন খেলেছে। বিলবাওতে যেমনভাবে সে খেলতো। আজ অথবা কাল হয়তো কেপা ঠিকই মাঠে নামবে। কিন্তু তার আগে লুনিনের ভিতর আমরা কিছুটা আত্মবিশ^াস দেখতে চাচ্ছি।’
১৯ মিনিটে বেলিংহাম মাদ্রিদের হয়ে সমতা ফেরান। ভিএআর অফসাইড ও হ্যান্ডবল পরীক্ষা করে মাদ্রিদকে গোল উপহার দেয়। বিরতির ঠিক আগে ক্রুস মাদ্রিদকে এগিয়ে দিয়েছিলেন। কিন্তু ডানি কারভাহালের ফাউলে গোলটি বাতিল হয়ে যায়। ৬০ মিনিটে ক্রুসের ক্রসে বেলিংহামের শক্তিশালী গোলে এবার এগিয়ে যায় মাদ্রিদ। ৭৩ মিনিটে বেলিংহামের নিখুঁত পাসে ভিনিসিয়াস কোনাকুনি শটে মাদ্রিদের জয় নিশ্চিত করেন।
আনচেলত্তি বলেছেন, ‘লা লিগায় আমাদের স্টাইলের সাথে দারুনভাবে মানিয়ে নিয়েছে বেলিংহাম। সত্যিই সে অসাধারণ খেলোয়াড়।’
ভ্যালেন্সিয়ার থেকে গোল ব্যবধানে এগিয়ে মাদ্রিদ এই মুহূর্তে টেবিলের শীর্ষে অবস্থান করছে। উভয় দলই প্রথম দুই ম্যাচে সম্ভাব্য ৬ পয়েন্ট তুলে নিয়েছে।
এর আগে দিনের অপর ম্যাচগুলোতে এ্যাথলেটিক বিলবাও ২-০ গোলে ওসাসুনাকে পরাজিত করেছে, সেল্টা ভিগো ১-১ গোলে রিয়াল সোসিয়েদাদের সাথে ড্র করেছে।

বাংলাদেশ সময়: ১৬:২৮:৩৬   ৭১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


জেমি ভার্দির জোড়া গোলে প্রিমিয়ার লিগে ফিরলো লিস্টার
ভিনিসিয়াসের জোড়া গোলে মিউনিখের সাথে ড্র করলো রিয়াল
লেভানদোস্কির হ্যাটট্রিকে ভ্যালেন্সিয়াকে হারাল বার্সা
চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিশ্বকাপ দল ঘোষণা
গাজী টায়ার্সকে হারিয়ে প্রিমিয়ার লিগে টিকে রইলো রূপগঞ্জ টাইগার্স
বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের প্রতিভা বিকাশের সুযোগ দিতে হবে : ডেপুটি স্পীকার
মোনাকোর পরাজয়ে পিএসজির লিগ শিরোপা নিশ্চিত
প্রিমিয়ার লিগ: ফরেস্টকে পরাজিত করে শিরোপা আশা টিকিয়ে রেখেছে সিটি
ভারতের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ
মায়ামির জয়ে আবার জোড়া গোল মেসির

News 2 Narayanganj News Archive

আর্কাইভ