সিরি-এ: মার্টিনেজ ও থুরামের গোলে ইন্টারের জয়

প্রথম পাতা » খেলাধুলা » সিরি-এ: মার্টিনেজ ও থুরামের গোলে ইন্টারের জয়
সোমবার, ১৮ ডিসেম্বর ২০২৩



সিরি-এ: মার্টিনেজ ও থুরামের গোলে ইন্টারের জয়

লটারো মার্টিনেজ ও মার্কোস থুরামের গোলে রোববার ল্যাজিওকে ২-০ ব্যবধানে পরাজিত করে সিরি-এ লিগে চার পয়েন্টে এগিয়ে গেছে শীর্ষে থাকা ইন্টার মিলান। এর মাধ্যমে এই জুটি তাদের দুর্দান্ত স্ট্রাইকিং পার্টনারশীপের ধারা ধরে রেখেছে।
শুক্রবার জেনোয়ার সাথে ড্র করে নিকটতম প্রতিদ্বন্দ্বী জুভেন্টাস পয়েন্ট হারিয়েছে। যে কারনে ইন্টারের সামনে সুযোগ ছিল নিজেদের আরো এগিয়ে নেবার। ইন্টার ইন-ফর্ম এ্যাটাকিং জুটি দলকে হতাশ করেনি। এই জুটি এবারের মৌসুমে ইন্টারের হয়ে সিরি-এ লিগে ৩৯টি গোলের মধ্যে ২২টি গোল করেছেন।
ইন্টারের চেয়ে ৯ পয়েন্ট পিছিয়ে থাকা নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলান কাল মোঞ্জাকে ৩-০ গোলে পরাজিত করেছে।
আর্জেন্টাইন স্ট্রাইকার মার্টিনেজ তার গোল জন্মভূমি বাহিয়া ব্ল্যাঙ্কার মানুষদের জন্য উৎস্বর্গ করেছেন। সম্প্রতি শক্তিশালী এক ঝড়ে দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আর্জেন্টাইন এই শহরটিতে একটি স্পোর্টষ ক্লাবের ছাদ ধ্বসে ১৩ জনের মৃত্যু হয়েছে। এ সম্পর্কে মার্টিনেজ বলেছেন, ‘আমার শহর ও পরিবার এই ঝড়ে ক্ষতিগ্রস্থ হয়েছে। আমি তাদেরকে একটি বার্তা পাঠাতে চাই।’
সিমোনে ইনজাগি কোচ হিসেবে কখনই সিরি-এ শিরোপা জয় করতে পারেননি। তার দল এ পর্যন্ত খেলা ১৬ ম্যাচে নিজেদের ক্লাব ইতিহাসে অন্যতম সেরা ফর্মে রয়েছে। এখন ইনজাগির সামনে লক্ষ্য চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর ড্র। গত মৌসুমের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির সাথে পুনরায় নক আউট পর্বে তাদের দেখা হবার সম্ভাবনাই বেশী।
বিরতির পাঁচ মিনিট আগে মার্টিনেজ গোল করে ইন্টারকে এগিয়ে দেন। মৌসুমে এটি মার্টিনেজের ১৭তম গোল। এ্যাডাম মারুসিচের ব্যাক পাসে বল পেয়ে মার্টিনেজ ল্যাজিও গোলরক্ষক ইভান প্রভিডেলকে পরাস্ত করেন। নিকোলো বারেলার এ্যাসিস্টে ফরাসি ফরোয়ার্ড থুরাম ৬৬ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন। মৌসুমে এটি তার অষ্টম গোল। দুই গোলে পিছিয়ে থেকে ল্যাজিও শেষ পর্যন্ত আর কোন প্রতিরোধই গড়তে পারেনি। আগস্টের পর থেকে ঘরের মাঠে এটাই মরিজিও সারির দলের প্রথম পরাজয়। ম্যানুয়েল লাজ্জারির ৮৬ মিনিটে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ল্যাজিও সামনে আর কোন সুযোগই ছিল না ম্যাচে ফিরে আসার।
এদিকে সান সিরোতে শুরুতেই তিজানি রেইনডার্সের গোলে এগিয়ে যায় মিলান। তৃতীয় মিনিটে ক্রিস্টিয়ান পুলিসিচের পাসে নেদারল্যান্ডের এই মিডফিল্ডার পাঁচজন মোঞ্জা ডিফেন্ডারকে কাটিয়ে মিলানের হয়ে প্রথম গোল করেন। ৪১ মিনিটে রাফায়েল লিয়াওর ক্রস থেকে অভিষিক্ত টিনএজার ইয়ান-কার্লো সিমিচ স্টিফানো পিওলির দলের ব্যবধান দ্বিগুন করেন। ৭৬ মিনিটে রেইনডার্সের দারুন এক পাসে দলের হয় তৃতীয় গোলটি করেছেন নোহা ওকাফোর।
১৮ বছর বয়সী সিমিচ ম্যাচ শেষে স্কাই ইতালিয়াকে বলেছেন, ‘একটি ছেলের স্বপ্ন থাকে এসি মিলানের মত ক্লাবের হয়ে পেশাদার ক্যারিয়ারের অভিষেক হবার। তার উপর যদি গোল পাওয়া যায় তবে সেটা আরো অসাধারণ হয়ে ওঠে।’
এবারের মৌসুমে অসাধারণ ফর্মে থাকা বোলোনিয়া কাল ২-০ গোলে রোমাকে পরাজিত করে টেবিলের চতুর্থ স্থানে উঠে এসেছে এই। নিকোলা মোরোর ৩৭ মিনিটের গোলে এগিয়ে যায় ক্লাবটি। বিরতির ঠিক পরপরই ব্যবধান দ্বিগুন করেন রাসমাম ক্রিস্টেনসেন। গত চার ম্যাচে এটি বোলোনিয়ার চতুর্থ জয়। এই জয়ে বর্তমান চ্যাম্পিয়ন নাপোলি ও ফিওরেন্টিনাকে এক পয়েন্টে পিছনে ফেলে শীর্ষ চারে উঠে এসেছে বোলোনিয়া।
গত বছর সেপ্টেম্বরে সিনিসা মিহালোভিচের স্থানে কোচ হিসেবে নিয়োগ পাবার পর থেকেই নিজেকে প্রমান করে চলেছেন থিয়াগো মোত্তা। মরনব্যাধি লিউকেমিয়ায় আক্রান্ত হয়ে গত বছর জুনে মৃত্যুবরণ করেন সার্বিয়ান কোচ সিনিসা।
দলের মূল দুই স্ট্রাইকার পাওলো দিবালা ও রোমেলু লুকাকুকে ছাড়া মাঠে নেমে হোসে মরিনহোর রোমা কার্যত কিছুই করতে পারেনি। এই পরাজয়ে সপ্তম স্থানে নেমে যাওয়া রোমা এই মুহূর্তে বোলোনিয়ার থেকে তিন পয়েন্ট পিছিয়ে রয়েছে। ম্যাচ শেষে মরিনহো বলেছেন, ‘পাওলোকে ছাড়া আজ আমরা কিছুই করতে পারিনি। রোমেলুর অনুপস্থিতিতে কোন খেলোয়াড়ের শারিরীক ভাষাও সঠিক ছিল না।’
দিনের আরেক ম্যাচে দুই গোলে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত সাসুলোর সাথে ২-২ গোলে ড্র করে রেলিগেশন জোন থেকে এক পয়েন্ট উপরে রয়েছে উদিনেস।

বাংলাদেশ সময়: ১৬:০৩:৩০   ৬১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


তিন বছর পর জুভেন্টাসের শিরোপা জয়
দেশ ছাড়ার আগে বিশ্বকাপের ফটোসেশনে বাংলাদেশ দল
র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশিদের অবস্থানের ব্যাপক রদবদল
লা লিগা: সোসিয়েদাদকে হারিয়ে দ্বিতীয় স্থানে উঠে এলো বার্সেলোনা
ডুরানের জোড়া গোলে লিভারপুলের সাথে ড্র নিয়ে মাঠ ছাড়লো ভিলা
টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের
প্রিমিয়ার লিগ: ইউনাইটেডকে হারিয়ে শিরোপা দৌড়ে টিকে থাকলো আর্সেনাল
ঘরের মাঠে এমবাপ্পের শেষ ম্যাচে জিততে পারলো না পিএসজি
প্রিমিয়ার লিগ: ফুলহ্যামের জালে সিটির চার গোল, রেলিগেটেড হয়ে গেল বার্নলি
লা লিগা: রেলিগেটেড গ্রানাডাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে মাদ্রিদ

News 2 Narayanganj News Archive

আর্কাইভ