আবাহনীর চমক, সাকিবহীন শেখ জামালেরও জয়

প্রথম পাতা » খেলাধুলা » আবাহনীর চমক, সাকিবহীন শেখ জামালেরও জয়
মঙ্গলবার, ১২ মার্চ ২০২৪



আবাহনীর চমক, সাকিবহীন শেখ জামালেরও জয়

জাতীয় দলের ক্রিকেটারদের ছাড়াই চমক দিল আবাহনী। বড় জয় দিয়ে আসর শুরু করল বর্তমান চ্যাম্পিয়নরা। পারটেক্স স্পোর্টিং ক্লাবকে ১৭১ রানে হারিয়েছে আকাশি-নীল বাহিনী। অন্যদিকে বিকেএসপিতে শুভ সূচনা করল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। গাজী টায়ার ক্রিকেট অ্যাকাডেমিকে ৬ উইকেটে হারিয়েছে নুরুল হাসান সোহানের দল।

বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে মর্যাদার আসর ঢাকা প্রিমিয়ার লিগ। কিন্তু এবারের আসরে এখন পর্যন্ত নেই কোনো পৃষ্ঠপোষক। ১২ দলের টুর্নামেন্টের শুরুর তিন রাউন্ডে নেই জাতীয় দলের ক্রিকেটাররাও। ক্রিকেটের বাজার এবং বিপণণ নিয়ে বড় বড় কথা বললেও কাজের সময় ঠনঠন বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তাই তো নাম কা ওয়াস্তে শুরু হলো ডিপিএল ২০২৪ মৌসুম। উদ্বোধনী দিনে দারুণ সূচনা পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড। বেঞ্চের শক্তিটাও যে একেবারে যা তা নয়, তা প্রমাণ করেছে আকাশি-নীলরা। পারটেক্সকে হারিয়েছে ১৭১ রানের ব্যবধানে।

টস জিতে আবাহনীকে ব্যাটিংয়ে পাঠায় পারটেক্স। কিন্তু মুক্তার, মোহর শেখরা পাত্তাই পায়নি আকাশি-নীলদের ওপেনিং জুটির সামনে। ১৭ ওভারে ১০৭ রানের জুটি গড়েন নাঈম শেখ এবং সাব্বির হোসেন। ১২০ স্ট্রাইক রেটে ৭১ করে আউট হন সাব্বির। আর নাঈম খেলেন ৫৮ বলে ৩৭ রানের ইনিংস।

পরে মাহমুদুল হাসান জয় ৩৪ করলেও গোল্ডেন ডাক মারেন আফিফ হোসেন ধ্রুব। আর টি-টোয়েন্টি সিরিজ শেষ করে এসে ৩১ বলে ২১ রান জাকের আলী অনিক। শেষ দিকে অধিনায়ক মোসাদ্দেক সৈকত এবং সাইফউদ্দিনের দ্রুত কিছু রান তোলায় ২৬৮ রান জমা হয় আবাহনীর স্কোরবোর্ডে।

তবে এ রানটাই পাহাড়সময় হয়ে উঠে পারটেক্সের সামনে। মুনিম শাহরিয়ার, মিজানুর রহমান কেউই নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। নিয়মিত বিরতিতে উইকেট হারায় তারা। ১০ ওভারে ২৬ রান দিয়ে ৪ উইকেট নিয়ে একাই পারটেক্সকে ধসিয়ে দেন বাঁহাতি অর্থোডক্স তানভীর ইসলাম। ২টা করে উইকেট নিয়েছেন সাইফউদ্দিন এবং রাকিবুল হাসান। ৯৭ রানে অলআউট হয় পারটেক্স।

এদিকে বিকেএসপিতে সাকিবহীন শেখ জামালের সামনে দাঁড়াতেই পারেনি গাজী টায়ার ক্রিকেট অ্যাকাডেমি। প্রথমবার প্রিমিয়ারে এসে উদ্বোধনী ম্যাচে মাত্র ১৬৭ রানে অলআউট হয় তারা। অনূর্ধ্ব-১৯ দলের আশিকুর রহমান শিবলি একাই করেন ৮৯ রান। বাকিরা ছিলেন আসা যাওয়ার মাঝে। শেখ জামালের বাঁহাতি স্পিনার টিপু সুলতান নেন ৪ উইকেট। ২ উইকে নিয়েছেন রিপন মণ্ডল।

জবাব দিতে নেমে শুরুটা ভালো হয়নি জামালেরও। শুন্য রানে ফিরে যান সৈকত আলী। আর রবি করেন মাতে ৩ রান। পরে সাইফ হাসানের ৪৫ এর সঙ্গে ফজলে মাহমুদ, নুরুল হাসান সোহান এবং ইয়াসির রাব্বীর ছোট কিছু ইনিংসের ওপর ভর করে ৬ উইকেটের সহজ জয় পায় শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

বাংলাদেশ সময়: ১০:৫৯:১৫   ৩৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


পিএসজিকে হতবাক করে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ডর্টমুন্ড
শুরু আর শেষের অস্বস্তি কাটিয়ে বাংলাদেশের সিরিজ জয়
সিরিজ নিশ্চিতের ম্যাচে ব্যাটিংয়ে বাংলাদেশ, দলে দুই পরিবর্তন
টি-টোয়েন্টি বিশ্বকাপ: খেলোয়াড়দের জন্য পিসিবির বড় অঙ্কের পুরস্কার ঘোষণা
প্রিমিয়ার লিগ: টটেনহ্যামের শীর্ষ চারের স্বপ্ন শেষ করে দিল লিভারপুল
বুন্দেসলিগা: ফ্রাংকফুর্টকে হারিয়ে ৪৮ ম্যাচ জয়ের ধারা অব্যাহত রাখলো লেভারকুসেন
প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের
মেসির পাঁচ এ্যাসিস্ট ও এক গোলের সাথে সুয়ারেজের হ্যাটট্রিকে মিয়ামির বড় জয়
জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ
রোনালদোর হ্যাটট্রিকে আল নাসরের বড় জয়

News 2 Narayanganj News Archive

আর্কাইভ