খালেদের হাত ধরে দারুণ এক সেশন কাঁটাল বাংলাদেশ

প্রথম পাতা » খেলাধুলা » খালেদের হাত ধরে দারুণ এক সেশন কাঁটাল বাংলাদেশ
শুক্রবার, ২২ মার্চ ২০২৪



খালেদের হাত ধরে দারুণ এক সেশন কাঁটাল বাংলাদেশ

সিলেট টেস্টের প্রথম সেশনটা ছিল বাংলাদেশের। নির্দিষ্ট করে বলতে গেলে প্রথম সেশনটা মূলত খালেদ আহমেদের। এই পেসার ৩ লঙ্কান ব্যাটসম্যানকে আউট করেছেন। এছাড়াও শরিফুল একটি উইকেট পেয়েছেন। প্রথম সেশন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ দাঁড়িয়েছে ৫ উইকেটে ৯২ রান। ধনাঞ্জয়া ২৫ ও কামিন্দু মেন্ডিস ১১ রানে অপরাজিত আছেন।

টস হেরে ব্যাটিং করতে নেমে শুরু থেকেই সুবিধা করতে পারেনি শ্রীলঙ্কা। খালেদ আহমেদের বোলিং তোপে ইনিংসের শুরু থেকেই উইকেট হারাতে থাকে লঙ্কানরা। ইনিংসের দ্বিতীয় ওভারেই ওপেনার মাদুশকাকে তুলে নেন খালেদ আহমেদ। মিরাজের কাছে ক্যাচ তুলে দিয়ে প্যাভিলিয়নে ফেরেন ডানহাতি এই ব্যাটার।

তার আউটের পর অবশ্য মন্থর ব্যাটিং করতে থাকে লঙ্কানরা। প্রথম উইকেট হারানোর পর অধিনায়ক মেন্ডিসকে নিয়ে ৩৭ রানের জুটি গড়েন দিমুথ করুনারত্নে। ইনিংসের ১২তম ওভারে স্পিলে ক্যাচ দিয়ে ফেরেন মেন্ডিস। ওই ওভারের শেষ বলেই বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফেরেন করুনারত্নে।

এরপর ম্যাথুসও বেশিক্ষণ টিকতে পারেননি। অভিজ্ঞ এই অলরাউন্ডার ইনিংসের ১৪তম ওভারে রান আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন। শরিফুলের বলে মিরাজের কাছে ক্যাচ দিয়ে মাত্র ৯ রান করে ফেরেন দিনেশ চান্দিমাল। ৫৭ রানে তখন ৫ উইকেট হারিয়ে বড় বিপদে পরে সফরকারীরা।

এরপর অবশ্য মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগে আর কোন উইকেট হারায়নি শ্রীলঙ্কা। ধনাঞ্জয়া ও কামিন্দু মেন্ডিস মিলে ৩৫ রানে জুটি গড়ে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

এদিকে প্রথমবার বাংলাদেশের সাদা জার্সিতে নেমেছেন পেসার নাহিদ রানা। দারুণ গতিতে বল করা রানা লঙ্কান ব্যাটারদের স্বাচ্ছন্দ্যে খেলতে দিচ্ছেন না। তিন পেসারকে নিয়ে আক্রমণে নেমে দারুণ খেলছে টাইগাররা। সিলেটের উইকেট সকালে ভেজা মনে হওয়ায় টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছিলেন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

বাংলাদেশ সময়: ১২:২৩:৪৪   ২৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


মোনাকোর পরাজয়ে পিএসজির লিগ শিরোপা নিশ্চিত
প্রিমিয়ার লিগ: ফরেস্টকে পরাজিত করে শিরোপা আশা টিকিয়ে রেখেছে সিটি
ভারতের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ
মায়ামির জয়ে আবার জোড়া গোল মেসির
আবার হোঁচট লিভারপুলের, জিততে পারেনি ম্যানইউও
জামালকে হারিয়ে সাত পয়েন্টে এগিয়ে গেল কিংস
রোমাঞ্চকর জয়ে পাকিস্তানের বিপক্ষে লিড নিলো নিউজিল্যান্ড
এভারটনে শেষ রেডসদের লিগ শিরোপার আশা
এমবাপ্পে-ডেম্বেলের ডাবলে শিরোপার কাছে পিএসজি
এশিয়া-প্যাসিফিক বধির দাবা আন্তর্জাতিক প্রতিযোগিতার উদ্বোধন করলেন ত্রাণ প্রতিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ