এন্ড্রিকের গোলে ১৫ বছর পর ইংল্যান্ডকে হারাল ব্রাজিল

প্রথম পাতা » খেলাধুলা » এন্ড্রিকের গোলে ১৫ বছর পর ইংল্যান্ডকে হারাল ব্রাজিল
রবিবার, ২৪ মার্চ ২০২৪



এন্ড্রিকের গোলে ১৫ বছর পর ইংল্যান্ডকে হারাল ব্রাজিল

সময়টা ভালো যাচ্ছিল না ব্রাজিলের। টানা চার ম্যাচ জয়হীন, টানা তিন হার। সবশেষ জয় গত বছর সেপ্টেম্বরে পেরুর বিপক্ষে। আবার ২০০৯ সালের পর থেকে ব্রাজিল কখনো ইংল্যান্ডকে হারাতে পারেনি। সবমিলিয়ে তাই প্রীতি ম্যাচের শুরুতে ফেভারিট ছিল ইংল্যান্ডই। সর্বশেষ ১০ ম্যাচে যারা অপরাজিত। খেলাটাও তাদের ঘরের মাঠ ওয়েম্বলিতে। যেখানে গত বিশ বছর ধরে হারেনি ইংলিশরা। তবে ইংলিশদের মাটিতে শেষটা হয়েছে ব্রাজিলের জয়ে। এন্ড্রিকের একমাত্র গোলে স্বাগতিকদের ১-০ গোলে হারিয়েছে ব্রাজিল। দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নেমে ম্যাচের ভাগ্য গড়ে দেন রিয়াল মাদ্রিদে নাম লেখানো এই তরুণ।

২০০৯ সালের পর ইংল্যান্ডের বিপক্ষে এটাই ব্রাজিলের প্রথম জয়। ১৫ বছরের ব্যবধানে যেই জয়টা এলো দরিভাল জুনিয়রের অধীনে। ভারপ্রাপ্ত কোচদের অধীনে টানা তিন ম্যাচ হারের পর নতুন কোচের অধীনে প্রথম ম্যাচেই জয় তুলে নিল ব্রাজিল। যা আশার পালে হাওয়া লাগিয়েছে ব্রাজিল সমর্থকদের।

দরিভালের ব্রাজিল দলে ছিল চোটের সমস্যা। ছিলেন না দুই মূল গোলরক্ষক অ্যালিসন বেকার এবং এডারসন মোয়ারেস। দলের সবচেয়ে বড় তারকা নেইমার জুনিয়র তো অনেকদিন ধরেই ইনজুরিতে। ছিলেন না গ্যাব্রিয়েল মার্টিনেল্লি, গ্যাব্রিয়েল জেসুস কিংবা মার্কুইনহোসের মতো তারকা। কোচ হিসেবে দরিভালের প্রথম ম্যাচেই তাই অভিষেকই ঘটলো সাতজনের। তাদের মধ্যে শুরুর একাদশে ছিলেন গোলরক্ষক বেন্তো, তিন ডিফেন্ডার ওয়েন্দেল, লুকাস বেরালদো, ফ্যাব্রিসিও ব্রুনো ও মিডফিল্ডার জোয়াও গোমেস। পরবর্তীতে বদলি হিসেবে মাঠে নামেন স্যাভিও ও পাবলো মাইয়া।

ইংল্যান্ডের বিপক্ষে শুরু থেকেই দাপট দেখায় সেলেকাওরা। ম্যাচের ৯ মিনিটেই গোলের সুযোগ পেয়েছিলেন রদ্রিগো। তবে ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডের শট রুখে দেন ইংলিশ গোলরক্ষক। এরপর ম্যাচের ১২ মিনিটে আরও একবার সুযোগ হাতছাড়া করে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ম্যাচের পুরোটা সময়জুড়ে বেশ কিছু সুযোগ মেলেও নিখুঁত ফিনিশিংয়ের অভাবে তা কাজে লাগাতে পারেননি ভিনিসিয়াসরা। অন্যদিকে বল পজিশনে এগিয়ে থেকেও প্রথমার্ধে ব্রাজিলের সীমানায় খুব একটা সুবিধা করতে পারেনি ইংল্যান্ড।

দ্বিতীয়ার্ধেও ব্রাজিলের ওপর চাপ বাড়ায় ইংল্যান্ড। তবে তেমন একটা সুযোগ তৈরি করতে পারেননি হ্যারি কেইনকে ছাড়া খেলতে নামা দলটি। এর মধ্যে ম্যাচের ৭১ মিনিটে রদ্রিগোর বদলি নেমে তার ৯ মিনিট বাদেই গোল করেছেন বিস্ময়বালক এন্ড্রিক। রোনালদোর পর চতুর্থ সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে দেশের হয়ে গোলের রেকর্ড এখন এই ব্রাজিলিয়ানের দখলে।

বাংলাদেশ সময়: ১২:৫১:৩৯   ২৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


রোমাঞ্চকর জয়ে পাকিস্তানের বিপক্ষে লিড নিলো নিউজিল্যান্ড
এভারটনে শেষ রেডসদের লিগ শিরোপার আশা
এমবাপ্পে-ডেম্বেলের ডাবলে শিরোপার কাছে পিএসজি
এশিয়া-প্যাসিফিক বধির দাবা আন্তর্জাতিক প্রতিযোগিতার উদ্বোধন করলেন ত্রাণ প্রতিমন্ত্রী
চেলসিকে ৫-০ গোলে উড়িয়ে দিল আর্সেনাল
কোপা ইতালিয়া, হেরেও ফাইনালে য়্যুভেন্তাস
এফএ কাপ: পেনাল্টিতে কভেন্ট্রিকে হারিয়ে ফাইনালে ইউনাইটেড
প্রিমিয়ার লিগ: ফুলহ্যামকে হারিয়ে শিরোপা লড়াইয়ে ফিরলো লিভারপুল
বুন্দেসলিগা: ৯৭ মিনিটের গোলে লেভারকুসেনের ৪৫ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড বজায় থাকলো
লা লিগা: এল ক্লাসিকো জিতে শিরোপার আরো কাছাকাছি মাদ্রিদ

News 2 Narayanganj News Archive

আর্কাইভ