জার্মান ইতিহাসের দ্রুততম গোল, ফের হারল ফ্রান্স

প্রথম পাতা » খেলাধুলা » জার্মান ইতিহাসের দ্রুততম গোল, ফের হারল ফ্রান্স
রবিবার, ২৪ মার্চ ২০২৪



জার্মান ইতিহাসের দ্রুততম গোল, ফের হারল ফ্রান্স

ম্যাচ শুরুর ৭ সেকেন্ডেই ফ্রান্সের জালে বল জড়ায় জার্মানি। সেই ধাক্কা সামলে উঠা তো দূরের কথা, দ্বিতীয়ার্ধের শুরুতে আরও একটি গোল হজম করতে হলো ফরাসিদের। শনিবার রাতে ফ্রান্সের মাঠে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে স্বাগতিকদের ২-০ গোলে হারিয়েছে ইউলিয়ান নাগেলসমানের শিষ্যরা। যেখানে ভিরৎজ সফরকারীদের এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ান কাই হাভার্টজ।

লিওঁর গ্রুপামা স্টেডিয়ামে উপস্থিত হয়েছিলেন প্রায় ৬০ হাজার দর্শক। উপলক্ষ জার্মান-ফ্রেঞ্চ ধ্রুপদী লড়াইয়ের সাক্ষী হওয়া। দর্শকরা ঠিকমত বুঝে উঠার আগেই ম্যাচের ৭ সেকেন্ডেই গোল করে বসেন ফ্লোরিয়ান ভিরৎজ। জার্মানির ফুটবল ইতিহাসে এখন এটাই দ্রুততম গোলের রেকর্ড। তিনি ভেঙে দেন লুকাস পোডলস্কির ইকুয়েডরের বিপক্ষে করা ৯ সেকেন্ডে গোলের রেকর্ড। ২০১৩ সালে গড়া পোডলস্কির রেকর্ড অক্ষত ছিল ১১ বছর।

ভিরৎজের দ্রুততম এই গোলের পেছনের কারিগর টনি ক্রুস। প্রায় তিন বছর পর অবসর ভেঙে আন্তর্জাতিক ফুটবলে ফেরার ম্যাচে প্রথম মিনিটেই দলের গোলে অবদান রাখেন তিনি। কিক-অফের পর নিজেদের অর্ধ থেকে রিয়াল মাদ্রিদ মিডফিল্ডারের উঁচু করে বাড়ানো থ্রু বল নিয়ন্ত্রণে নিয়ে একটু এগিয়ে যান ভিরৎজ, বক্সের বাইরে থেকে তার ডান পায়ের গোলা আশ্রয় খুঁজে নেয় জালে। ১-০ তে লিড নিয়ে প্রথমার্ধ শেষ করে জার্মানি। দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে ব্যবধান করেন কাই হাভার্টজ।

শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ২-০ তে ম্যাচ জেতে জার্মানরা। ম্যাচে জার্মানির নেয়া ১১টি শটের বিপরীতে ফ্রান্সের শট ছিল ১১টি। জার্মানির ৫টি কর্নার ও ২টি অফসাইডের বিপরীতে ফ্রান্সের অফসাইড ও কর্নার ছিল যথাক্রমে ২টি ও ৩টি।

বাংলাদেশ সময়: ১২:৪৯:০০   ৩১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


রোমাঞ্চকর জয়ে পাকিস্তানের বিপক্ষে লিড নিলো নিউজিল্যান্ড
এভারটনে শেষ রেডসদের লিগ শিরোপার আশা
এমবাপ্পে-ডেম্বেলের ডাবলে শিরোপার কাছে পিএসজি
এশিয়া-প্যাসিফিক বধির দাবা আন্তর্জাতিক প্রতিযোগিতার উদ্বোধন করলেন ত্রাণ প্রতিমন্ত্রী
চেলসিকে ৫-০ গোলে উড়িয়ে দিল আর্সেনাল
কোপা ইতালিয়া, হেরেও ফাইনালে য়্যুভেন্তাস
এফএ কাপ: পেনাল্টিতে কভেন্ট্রিকে হারিয়ে ফাইনালে ইউনাইটেড
প্রিমিয়ার লিগ: ফুলহ্যামকে হারিয়ে শিরোপা লড়াইয়ে ফিরলো লিভারপুল
বুন্দেসলিগা: ৯৭ মিনিটের গোলে লেভারকুসেনের ৪৫ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড বজায় থাকলো
লা লিগা: এল ক্লাসিকো জিতে শিরোপার আরো কাছাকাছি মাদ্রিদ

News 2 Narayanganj News Archive

আর্কাইভ