প্রিমিয়ার লিগ: ফুলহ্যামকে হারিয়ে শিরোপা লড়াইয়ে ফিরলো লিভারপুল

প্রথম পাতা » খেলাধুলা » প্রিমিয়ার লিগ: ফুলহ্যামকে হারিয়ে শিরোপা লড়াইয়ে ফিরলো লিভারপুল
সোমবার, ২২ এপ্রিল ২০২৪



প্রিমিয়ার লিগ: ফুলহ্যামকে হারিয়ে শিরোপা লড়াইয়ে ফিরলো লিভারপুল

রোববার ফুলহ্যামকে ৩-১ গোলে হারিয়ে প্রিমিয়ার লিগ শিরোপা লড়াইয়ে আবারো নিজেদের উজ্জীবিত করে তুলেছে লিভারপুল। এদিকে রেলিগেশন লড়াইয়ে ধুকতে থাকা এভাটরনের কাছে ২-০ গোলে পরাজিত হয়ে বড় ধাক্কা খেয়েছে নটিংহ্যাম ফরেস্ট।
জার্গেন ক্লপের দল বৃহস্পতিবার আটালান্টার কাছে কোয়ার্টার ফাইনালে হেরে ইউরোপা লিগ থেকে বিদায় নিয়েছে। এর আগে গত সপ্তাহে ক্রিস্টাল প্যালেসের কাছে ঘরের মাঠে লিগ ম্যাচে পরাজিত হয়েছে।
ক্লপকে মৌসুমের শেষে বর্ণাঢ্য বিদায় জানানোর পথে একের পর এক ধাক্কায় বেশ মুষড়ে পড়েছিল লিভারপুল। কিন্তু কাল দাপুটে জয়ে শীর্ষে থাকার আর্সেনালের সাথে সমান ৭৪ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে অল রেডসরা। এই দুই দলের থেকে এক পয়েন্ট পিছিয়ে থাকলেও এক ম্যাচ হাতে রয়েছে ম্যানচেস্টার সিটির।
লিভারপুলের পরবর্তী ম্যাচ বুধবার মার্সিসাইড ডার্বিতে এভারটনের বিপক্ষে। এদিকে কাল চেলসিকে আতিথ্য দিকে আর্সেনাল, বৃহস্পতিবার ব্রাইটন সফরে যাবে সিটি।
পাঁচটি পরিবর্তন করে কাল একাদশ সাজিয়েছিলেন ক্লপ। যেখানে বিশ্রাম দেয়া হয়েছিল মিশরীয় তারকা মোহাম্মদ সালাহকে। ৩২ মিনিটে ট্রেন্ট আলেক্সান্দার-আর্নল্ড নিখুঁত ফ্রি-কিকে লিভারপুলকে এগিয়ে দেন। পোস্টের খুব কাছে থেকে ফুলহ্যাম ডিফেন্ডার টিমোথি কাস্তাগনে প্রথমার্ধের ইনজুরি টাইমে সমতা ফেরান। ৫৩ মিনিটে আবারো লিভারপুলকে এগিয় দেন রায়ান গ্রাভেনবার্খ। প্রিমিয়ার লিগে এটাই তার প্রথম গোল। ৭২ মিনিটে লো ফিনিশিংয়ে দিয়োগো জোতা দলের হয়ে তৃতীয় গোলটি করেন।
দিনের শুরুতে ফরেস্টের বিপক্ষে বিতর্কিত জয়ে এভারটন ৭০ বছরের টানা ইংলিশ শীর্ষ লিগে নিজেদের ধরে রাখার রেকর্ডকে এগিয় নেবার পথে টিকে থাকলো। ইদ্রিতা গুয়ে ও ডুয়াই ম্যাকনিলের গোলে টফিসরা রেলিগেশন জোন থেকে পাঁচ পয়েন্ট উপরে থাকলো। এই পরাজয়ে ফরেস্ট এখনো তলানির তিন দল থেকে মাত্র এক পয়েন্ট উপরে রয়েছে। এই ম্যাচে ফরেস্টের পেনাল্টির তিনটি জোড়ালো আবেদন নাকচ হয়ে যায়। ম্যাচ শেষে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রিমিয়ার লিগের সততা নিয়ে প্রশ্ন তুলে ভিএআর কর্মকর্তাদের পক্ষপাতীত্বমূলক আচরনের অভিযোগ তুলেছে।
বোর্নমাউথকে ৩-১ গোলে হারিয়ে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার স্বপ্ন জোড়ালো করেছে এ্যাস্টন ভিলা। এই হয়ে পঞ্চম স্থানে থাকা টটেনহ্যামের থেকে ছয় পয়েন্ট এগিয় গেল ভিলা।
ক্রিস্টাল প্যালেসের কাছে ৫-২ গোলে বিধ্বস্ত হয়ে ওয়েস্ট হ্যামের ম্যানেজার ডেভিড ময়েসের ভবিষ্যত চাপের মুখে পড়েছে।

বাংলাদেশ সময়: ১৬:০২:৩২   ৩০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


রোমাকে হারিয়ে ইউরোপার ফাইনালে এক পা লেভারকুসেনের
টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
চ্যাম্পিয়ন্স লিগ: পিএসজিকে হারিয়ে সেমিফাইনালে এগিয়ে থাকলো ডর্টমুন্ড
জেমি ভার্দির জোড়া গোলে প্রিমিয়ার লিগে ফিরলো লিস্টার
ভিনিসিয়াসের জোড়া গোলে মিউনিখের সাথে ড্র করলো রিয়াল
লেভানদোস্কির হ্যাটট্রিকে ভ্যালেন্সিয়াকে হারাল বার্সা
চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিশ্বকাপ দল ঘোষণা
গাজী টায়ার্সকে হারিয়ে প্রিমিয়ার লিগে টিকে রইলো রূপগঞ্জ টাইগার্স
বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের প্রতিভা বিকাশের সুযোগ দিতে হবে : ডেপুটি স্পীকার
মোনাকোর পরাজয়ে পিএসজির লিগ শিরোপা নিশ্চিত

News 2 Narayanganj News Archive

আর্কাইভ