টাইগারদের সামনে ৪১০ রানের পাহাড়সমান লক্ষ্য

প্রথম পাতা » খেলাধুলা » টাইগারদের সামনে ৪১০ রানের পাহাড়সমান লক্ষ্য
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২



টাইগারদের সামনে ৪১০ রানের পাহাড়সমান লক্ষ্য

ভারতের বিপক্ষে ওয়ানডে ফরম্যাটে ব্যাক টু ব্যাক সিরিজ জিতেছে বাংলাদেশ। এবার টাইগারদের সামনে সুযোগ ছিল প্রথমবারের মতো ঘরের মাটিতে ভারতকে হোয়াইটওয়াশ করার। সেই লক্ষ্যে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ভারতে সিরিজে টাইগারদের অধিনায়ক লিটন দাস। শেষ ম্যাচে বাংলাদেশকে পাহাড়সম লক্ষ্য ছুঁয়ে দিয়েছে ভারতীয়রা। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ভারতের সংগ্রহ দাঁড়ায় ৪০৯ রান। এই ম্যাচে জিতলে হলে রেকর্ড গড়ে বাংলাদেশ ৪১০ রান করতে হবে।

শেষ ম্যাচে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু থেকেই দাপুটে ব্যাটিং করতে থাকে ভারত। ইনিংসের পঞ্চম ওভারে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে ওপেনার শিখর ধাওয়ানকে ফেরান অফ স্পিনার মিরাজ। ব্যক্তিগত দ্বিতীয় ওভারে আবারও সুযোগ তৈরি করে টাইগার এই অলরাউন্ডার। তবে বিরাট কোহলির দেওয়া সহজ ক্যাচ লুফে নিতে ব্যর্থ হন টাইগার অধিনায়ক লিটন। এক রানে জীবন পাওয়া কোহলি এরপর তাণ্ডব চালাতে শুরু করেন। তাসকিনের বলে আবারও বিরাটকে অধিনায়ক লিটন জীবন দিলে শেষ পর্যন্ত অভিজ্ঞ সাকিব আল হাসানের বলে আউট হয়ে দুই ছক্কা ও ১১ চারে ৯১ বলে ১১১ রান করে সাজঘরে ফেরেন বিরাট।

অন্যদিকে একপ্রান্ত আগলে রেখে টাইগার বোলারদের ওপর তাণ্ডব চালান ভারতের তরুণ ওপেনার ইশান কিষাণ। ভারতের নিয়মিত অধিনায়ক রোহিত শর্মার পরিবর্তে একাদশে সুযোগ পেয়েই বাজিমাত করেন। ১২৬ বলে করেন ওয়ানডে ইতিহাসে দ্রুততম সেঞ্চুরির বিশ্বরেকর্ড। টাইগারদের বিপক্ষে ১৩১ বলে ১০ ছক্কা ও ২৪ চারে ২১০ রান করে মাঠ ছাড়েন কিষাণ। ৩৪তম ওভারে তাসকিনের বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরার আগে বিরাট কোহলির সঙ্গে ২৯০ রানের জুটি গড়েন কিষাণ।

শেষ দিকে আক্সার প্যাটেলের ২০, শ্রেয়াস আইয়ারের ৩, অধিনায়ক লোকেশ রাহুলের ৮ ও ওয়াশিংটন সুন্দরের ৩৭ রানের ঝড়ো ইনিংসে ৪০৯ রানের সংগ্রহ পায় ভারত।

বোলিংয়ে বাংলাদেশের পক্ষে তাসকিন আহমেদ, সাকিব আল হাসান ও এবাদত হোসেন দুটি করে উইকেট পান । এ ছাড়া মেহেদি হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমান একটি করে উইকেট নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬:০১:২১   ৩৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


রিজওয়ানের ফিফটিতে টানা সপ্তম জয় কুমিল্লার
নেপালকে হারিয়ে শুভ সুচনা বাংলাদেশের
ভুটানকে এক ডজন গোল দিয়েছে ভারত
পিএসজির চোটের ছোঁয়া লাগল রিয়াল মাদ্রিদে!
খুলনার বিপক্ষে ঝড়ো শুরু বরিশালের
দুই ম্যাচ পর জয়ে ফিরল পিএসজি
এশিয়া কাপের পর বিশ্বকাপ আয়োজনেরও স্বপ্ন দেখছে সৌদি আরব
প্রিমিয়ার লিগের রেকর্ড ফি’তে আর্জেন্টাইন বিশ্বকাপ জয়ী ফার্নান্দেজকে দলে ভেড়ালো চেলসি
নেইমারকে ছাড়া মাঠে নামবে মেসি-এমবাপ্পেরা
ফ্রান্সকে হারিয়ে বিশ্ব হ্যান্ডবলে ডেনমার্কের হ্যাট্রিক শিরোপা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ