ঘরের মাঠে হারলো চট্টগ্রাম, সাকিবদের দ্বিতীয় জয়

প্রথম পাতা » খেলাধুলা » ঘরের মাঠে হারলো চট্টগ্রাম, সাকিবদের দ্বিতীয় জয়
শুক্রবার, ১৩ জানুয়ারী ২০২৩



ঘরের মাঠে হারলো চট্টগ্রাম, সাকিবদের দ্বিতীয় জয়

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি আসরের ঢাকা পর্ব শেষে টুর্নামেন্ট এখন বন্দরনগরী চট্টগ্রামে। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ (১৩ জানুয়ারি) থেকে শুরু হয়েছে খেলা। যেখানে প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে স্বাগতিক চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এবং ফরচুন বরিশালের।

নিজেদের ঘরের মাঠে প্রথমবারের মতো খেলতে নেমে হার নিয়ে মাঠ ছেড়েছে চট্টগ্রাম। সাকিব আল হাসানের বরিশালের কাছে ২৬ রানের ব্যবধানে হার দেখেছে চট্টগ্রাম। ঢাকা পর্বের পর চট্টগ্রামে এসেও জয়ের ধারাবাহিকতা ধরে রেখেছে বরিশাল। টানা দুই জয় পেয়েছে সাকিবের দল।

সাগরিকায় এদিন টসে জিতে বরিশালকে আগে ব্যাটিংয়ে পাঠিয়েছে চট্টগ্রামের অধিনায়ক শুভাগত হোম। আগে ব্যাটিংয়ে নেমে বরিশালের ব্যাটসম্যানরা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২০২ রান তোলে। লক্ষ্য তাড়া করতে নেমে ৪ উইকেট হারিয়ে ১৭৬ রানের বেশি তুলতে পারেনি চট্টগ্রাম। এদিন বরিশালের ব্যাটসম্যানরা আগ্রাসী ব্যাটিংয়ের পসরা সাজিয়ে বসেছিল। অন্যদিকে চট্টগ্রামের ওপেনার উসমান খান এবং জিয়াউর রহমান ছাড়া অন্য কেউ কার্যকরী ইনিংস খেলতে পারেননি।

বরিশালের পক্ষে এদিন সাত ব্যাটসম্যান একশর অধিক স্ট্রাইক রেটে রান তুলেছিল। এরমধ্যে সাকিব, মিরাজ এবং ইফতিখার আহমেদ দুইশর বেশি স্ট্রাইক রেটে ঝড় তুলে কচুকাটা করেছে চট্টগ্রামের বোলারদের।

এরমধ্যে ইফতিখার ছিলেন সর্বোচ্চ আগ্রাসী। মাত্র ২৬ বলে ৩টি চার ও ৫টি ছয়ে অপরাজিত ৫৭ রানের ইনিংস খেলেছেন তিনি। এছাড়া মিরাজের ব্যাট থেকে আসে ১২ বলে ৩ চার ও ১ ছয়ে ২৪ রান। মিরাজ অবশ্য এদিন বরিশালের পক্ষে ইনিংস উদ্বোধন করতে নামেন।

বরিশালের পক্ষে মিরাজ, ইফতিখার ছাড়া ৪৮ রান করেন ইব্রাহিম জাদরান। মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট থেকে আসে ২৫ রান। চট্টগ্রামের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন আবু জায়েদ রাহী।

লক্ষ্য তাড়া করতে নেমে চট্টগ্রামের ওপেনার উসমান খান ঝড় তুলে দলকে উড়ন্ত সূচনা এনে দেন। ১৯ বলে ৩টি করে চার-ছয়ে ৩৬ রান করেন আগের ম্যাচে সেঞ্চুরি হাঁকানো এই ব্যাটসম্যান।

উসমানের বিদায়ের পর থেমে যায় চট্টগ্রামের রানের গতি। এক পর্যায়ে তো টানা ৩৯ বল বাউন্ডারিই হাঁকাতে পারেনি দলটির ক্রিকেটাররা। সেই অচলায়তন ভাঙেন জিয়াউর রহমান। শেষদিকে একা তিনিই জয়ের জন্য সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যান।

২৫ বলে ৩টি চার ও ৪টি ছয়ে ৪৭ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। তবে জয়ের জন্য সেটি যথেষ্ট ছিল না। এছাড়া আফিফের ব্যাট থেকে ২৮ এবং ওপেনার ম্যাক্স ও’ডোডের ব্যাট থেকে আসে ২৯ রান।

বরিশালের পক্ষে সাকিব, সৈয়দ খালেদ, কামরুল রাব্বী এবং করিম জানাত একটি করে উইকেট শিকার করেন।

বাংলাদেশ সময়: ১৭:২৮:১৬   ২১১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


মেসির পাঁচ এ্যাসিস্ট ও এক গোলের সাথে সুয়ারেজের হ্যাটট্রিকে মিয়ামির বড় জয়
জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ
রোনালদোর হ্যাটট্রিকে আল নাসরের বড় জয়
প্রিমিয়ার লিগ: হালান্ডের চার গোলে সিটির বড় জয়
বিশ্বকাপ নিশ্চিত করা খেলোয়াড়ের পুরস্কার ১০০, কর্মকর্তার ২০০ ডলার
টেনিস খেলাকে জনপ্রিয় করতে কাজ করা হচ্ছে : নৌপরিবহন প্রতিমন্ত্রী
রোমাকে হারিয়ে ইউরোপার ফাইনালে এক পা লেভারকুসেনের
টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
চ্যাম্পিয়ন্স লিগ: পিএসজিকে হারিয়ে সেমিফাইনালে এগিয়ে থাকলো ডর্টমুন্ড
জেমি ভার্দির জোড়া গোলে প্রিমিয়ার লিগে ফিরলো লিস্টার

News 2 Narayanganj News Archive

আর্কাইভ