এলিট একাডেমি থেকে ফুটবলার কিনছে ৩ ক্লাব

প্রথম পাতা » খেলাধুলা » এলিট একাডেমি থেকে ফুটবলার কিনছে ৩ ক্লাব
শনিবার, ৫ আগস্ট ২০২৩



এলিট একাডেমি থেকে ফুটবলার কিনছে ৩ ক্লাব

আসন্ন ঘরোয়া মৌসুমের জন্য বাফুফের এলিট একাডেমি থেকে ফুটবলার কেনার আগ্রহ দেখিয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের তিনটি ক্লাব। ক্লাবগুলোর আগ্রহের পরিপ্রেক্ষিতে বেশ কয়েকজন খেলোয়াড়কে ধারে খেলতে দেবে এলিট একাডেমি। তবে সে ক্ষেত্রে নিলামের মাধ্যমে খেলোয়াড়দের দলে ভেড়াতে হবে।

জাতীয় দলের পাইপলাইনে খেলোয়াড় সরবরাহ ও ভালো মানের ফুটবলার তৈরি করতে দুই বছর আগে এলিট একাডেমি গঠন করেছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এরই মধ্যে এর সুফলও পেতে শুরু করেছে সংস্থাটি। এলিট একাডেমি থেকে উঠে এসেছে বেশ কয়েকজন ভালোমানের ফুটবলার।

গত মৌসুমে ঘরোয়া লিগের মধ্যবর্তী দলবদলে বাফুফের এলিট একাডেমি থেকে এক ফুটবলারকে ধারে দলে নিয়েছিল মোহামেডান। চলতি মৌসুম শুরু হওয়ার আগে বাংলাদেশ প্রিমিয়ার লিগের বেশ কয়েকটি ক্লাব আগ্রহ দেখিয়েছে এলিট একাডেমির ফুটবলারদের ওপর।

তবে ক্লাবগুলোর সঙ্গে ফুটবলারদের দলবদল নিয়ে সরাসরি কোনো চুক্তি করতে চায় না বাফুফে। সে ক্ষেত্রে ফুটবলার পেতে হলে ক্লাবগুলোকে অংশ নিতে হবে নিলামে। খুব শিগগিরই ফুটবলার বিক্রির নিলাম আয়োজন করবে বাফুফে।

বাফুফের সাবেক টেকনিক্যাল ডিরেক্টর পল স্মলির পরিকল্পনায় যাত্রা শুরু করে এলিট একাডেমি। পল স্মলি দায়িত্ব ছাড়লেও এলিট একাডেমির কার্যক্রমে কোনো পরিবর্তন হয়নি। খেলোয়াড় বিক্রি করলেও বিসিএলের জন্য পূর্ণাঙ্গ দলও গঠন করবে এলিট একাডেমি।

বাফুফে ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান আতাউর রহমান ভূঁইয়া মানিক বলেন, ‘এলিট একাডেমির কিছু খেলোয়াড়কে দলে নিতে আগ্রহ দেখিয়েছে ব্রাদার্স ইউনিয়ন, শেখ রাসেল ও মোহামেডান। যেহেতু একাডেমির খেলোয়াড়দের একাধিক ক্লাব চাচ্ছে, সেহেতু আমরা সরাসরি চুক্তির বদলে নিলামের মাধ্যমে দলবদলের সিদ্ধান্ত নিয়েছি।’

এদিকে সেপ্টেম্বরে ভুটানের মাটিতে বয়সভিত্তিক দুটি সাফে অংশ নিতে দল সাজাচ্ছে বাফুফে। এলিট একাডেমির ১৪ জন ফুটবলারকে দেখা যেতে পারে এবারের বিপিএলে। তা ছাড়া ফুটবলারদের পাশাপাশি দলবদলের অর্থের একটা অংশ পাবে বাফুফে।

বাংলাদেশ সময়: ১৩:৪১:০৩   ১৩৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


লা লিগা: সোসিয়েদাদকে হারিয়ে দ্বিতীয় স্থানে উঠে এলো বার্সেলোনা
ডুরানের জোড়া গোলে লিভারপুলের সাথে ড্র নিয়ে মাঠ ছাড়লো ভিলা
টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের
প্রিমিয়ার লিগ: ইউনাইটেডকে হারিয়ে শিরোপা দৌড়ে টিকে থাকলো আর্সেনাল
ঘরের মাঠে এমবাপ্পের শেষ ম্যাচে জিততে পারলো না পিএসজি
প্রিমিয়ার লিগ: ফুলহ্যামের জালে সিটির চার গোল, রেলিগেটেড হয়ে গেল বার্নলি
লা লিগা: রেলিগেটেড গ্রানাডাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে মাদ্রিদ
টাইগারদের বিপক্ষে জিম্বাবুয়ের সান্ত্বনার জয়
মোহামেডানকে হারিয়ে রেকর্ড টানা পঞ্চম লিগ শিরোপা জিতলো বসুন্ধরা কিংস
টাইগারদের দৃষ্টি জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ

News 2 Narayanganj News Archive

আর্কাইভ