সিরিজ সেরার পুরস্কার আধা একর জমি

প্রথম পাতা » খেলাধুলা » সিরিজ সেরার পুরস্কার আধা একর জমি
সোমবার, ৭ আগস্ট ২০২৩



সিরিজ সেরার পুরস্কার আধা একর জমি

ক্রিকেটে ম্যাচ সেরা বা সিরিজ সেরার পুরস্কার হিসেবে সচরাচর কি দিতে দেখা যায়? অর্থই বহুল প্রচলিত। অনেক সময় সিরিজ সেরা বা টুর্নামেন্ট সেরা হলে গাড়ি বা মোটরসাইকেল দেওয়ারও প্রচলন রয়েছে।

কিন্তু যদি পুরস্কার হিসেবে আপনাকে দেওয়া হয় আধা একর জমি, তাও আবার যুক্তরাষ্ট্রের মতো দেশের জমি, তাহলে কেমন হবে বিষয়টা?

পুরস্কারের তালিকার খাতায় এমনই এক নতুন সংযোজন আনলো কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি কর্তৃপক্ষ। সিরিজ সেরা খেলোয়াড়কে আধা একর জমি পুরস্কার হিসেবে দিয়েছে ফ্র্যাঞ্চাইজি লিগটির কর্তৃপক্ষ। সিরিজ সেরা হয়ে এই পুরস্কার জিতেছেন মন্ট্রিল টাইগার্সের শারফেন রাদারফোর্ড।

সিরিজ সেরা হওয়ার পাশাপাশি ফাইনাল সেরা মোমেন্ট অব দ্য ম্যাচের পুরস্কারও গিয়েছে এই ক্রিকেটারের ঝুলিতে। ফাইনাল সেরা হওয়ার জন্য ১ হাজার ডলার আর মোমেন্ট অব দ্য ম্যাচের জন্য ৫০০ ডলার পুরস্কার পেয়েছেন রাদারফোর্ড।

ক্রিকেটে এমন অদ্ভুত উপহার দেওয়ার বিষয়টা নতুন কিছু নয়। বাংলাদেশের ঘরোয়া ও আন্তর্জাতিক বিভিন্ন টুর্নামেন্টে দেখা গিয়েছিল অদ্ভুত সব উপহারের বাহার।

২০১০ সালে ঢাকা প্রিমিয়ার লিগে দেওয়া হয়েছিল এমন অদ্ভুত উপহার। ম্যাচ সেরার পুরস্কার হিসেবে সেই আসরে দেওয়া হয়েছিল ব্লেন্ডার। অন্য এক আসরে দেওয়া হয়েছিল রাইস কুকারও।

এছাড়াও ২০২০ সালে ভারত-অস্ট্রেলিয়ার মধ্যকার ওয়ানডে সিরিজে ম্যাচ সেরার পুরস্কার হিসেবে দেওয়া হয়েছিল জুতোর ফিতা এবং ক্রিকেট ব্যাটের গ্রিপ।

সিপিএলের এক আসরে খেলোয়াড়দের ম্যাচ জেতানোর পুরস্কার হিসেবে চিপস দেওয়া হয়েছিল। ২০১৭ সালের ভারত-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ম্যাচ সেরাক জসপ্রীত বুমরাহকে তো রীতিমতো মিনি ট্রাক উপহার দিয়েছিল আয়োজকরা।

বাংলাদেশ সময়: ১৫:১৮:৫৮   ৯২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


দেশ ছাড়ার আগে বিশ্বকাপের ফটোসেশনে বাংলাদেশ দল
র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশিদের অবস্থানের ব্যাপক রদবদল
লা লিগা: সোসিয়েদাদকে হারিয়ে দ্বিতীয় স্থানে উঠে এলো বার্সেলোনা
ডুরানের জোড়া গোলে লিভারপুলের সাথে ড্র নিয়ে মাঠ ছাড়লো ভিলা
টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের
প্রিমিয়ার লিগ: ইউনাইটেডকে হারিয়ে শিরোপা দৌড়ে টিকে থাকলো আর্সেনাল
ঘরের মাঠে এমবাপ্পের শেষ ম্যাচে জিততে পারলো না পিএসজি
প্রিমিয়ার লিগ: ফুলহ্যামের জালে সিটির চার গোল, রেলিগেটেড হয়ে গেল বার্নলি
লা লিগা: রেলিগেটেড গ্রানাডাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে মাদ্রিদ
টাইগারদের বিপক্ষে জিম্বাবুয়ের সান্ত্বনার জয়

News 2 Narayanganj News Archive

আর্কাইভ