সিন্ডিকেটের বিরুদ্ধে হুঁশিয়ারিতেই আটকা ভোক্তা অধিদফতর

প্রথম পাতা » অর্থনীতি » সিন্ডিকেটের বিরুদ্ধে হুঁশিয়ারিতেই আটকা ভোক্তা অধিদফতর
বৃহস্পতিবার, ২৫ জানুয়ারী ২০২৪



সিন্ডিকেটের বিরুদ্ধে হুঁশিয়ারিতেই আটকা ভোক্তা অধিদফতর

বাজার সিন্ডিকেটের বিরুদ্ধে একের পর এক হুঁশিয়ারিতেই আটকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এবার সিন্ডিকেটের গোড়া উপড়ে ফেলার ঘোষণা দিয়েছেন সংস্থাটির মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান।

বুধবার (২৪ জানুয়ারি) রাজধানীর কারওয়ানবাজারে নিজ কার্যালয়ে বিভিন্ন বাজার সমিতির নেতাদের সঙ্গে মতবিনিময়ে বসেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর মহাপরিচালক।

বৈঠকে ভোক্তার ডিজি কড়া হুঁশিয়ারি দেন, নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে ছোট-বড় সব অসাধু ব্যবসায়ীদের ধরা হবে। পাশাপাশি উপড়ে ফেলা হবে সিন্ডিকেটের গোড়া।

তিনি বলেন, পরিবহন খাত, এলসি, শুল্ক ও গ্যাস নিয়ে আমাদের যে সমস্যাগুলো রয়েছে, সেগুলো দেখা হচ্ছে। সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলো এগুলোকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে মোকাবিলা করছে।

তবে উপস্থিত ব্যবসায়ীরা দোষ চাপিয়েছেন বড় বড় ব্যবসায়িক প্রতিষ্ঠানের ঘাড়ে। এসময় পণ্য আমদানিতে ডলার সংকটসহ নানা প্রতিবন্ধকতা তুলে ধরা হয় ।

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) পরিচালক হাজী এনায়েত উল্লাহ বলেন, বাংলাদেশ ব্যাংকের ওখানের একটু নজর দেয়া দরকার। তারা কেন ডলার সরবরাহ দিচ্ছে না। আমাদের কেন নিত্যপণ্য কিনতে এতদিন ধরে দীর্ঘ লাইন ধরতে হবে।

বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন বলেন, যারা বাজারে কারসাজি করছেন, তাদের নজরের মধ্যে আনতে হবে। এগুলো কিন্তু ক্ষুদ্র ব্যবসায়ীদের কাজ নয়। তাদের কাজ ১০ টাকায় কিনে সাড়ে ১০ টাকায় বিক্রি করা।

দাম বাড়ার সব কারণ খতিয়ে দেখা হচ্ছে উল্লেখ করে বাজার কমিটির নির্বাচনের নামে টাকা ব্যয় করে তা আবার ভোক্তার পকেট থেকে তুলে নেয়ার ফন্দি আটলে লাইসেন্স বাতিল করা হবে বলেও হুঁশিয়ারি দেন ভোক্তার ডিজি।

বাংলাদেশ সময়: ১২:০৪:৫৩   ৩৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অর্থনীতি’র আরও খবর


বেপজায় গার্মেন্টস পণ্য তৈরির কারখানা করবে চীনা প্রতিষ্ঠান
প্রবৃদ্ধি অর্জন অব্যাহত রেখে সামষ্টিক অর্থনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা সরকারের লক্ষ্য - অর্থ প্রতিমন্ত্রী
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এলো ১২৮ কোটি ডলার
সোনার দাম ভরিতে বাড়ল ৬৩০ টাকা
জিডিপি কমার পূর্বাভাসে চিন্তার কিছু নেই: অর্থমন্ত্রী
রিজার্ভ বেড়ে ২০ বিলিয়ন ডলারের উপরে
দিনে আসছে হাজার কো‌টি টাকার রেমিট্যান্স
আগামী বাজেটে অর্থনৈতিক ভারসাম্যের দিকে সর্বাধিক গুরুত্ব দেবে সরকার : অর্থ প্রতিমন্ত্রী
চোরাই চিনিতে সয়লাব বাজার, লোকসানে মিল মালিকরা
আগামী বাজেট হবে ৮ লাখ কোটি টাকার : পরিকল্পনা প্রতিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ