সোনালী ব্যাংকে অত্যাধুনিক সিসিটিভি প্রযুক্তি চালু

প্রথম পাতা » অর্থনীতি » সোনালী ব্যাংকে অত্যাধুনিক সিসিটিভি প্রযুক্তি চালু
রবিবার, ৪ ফেব্রুয়ারী ২০২৪



সোনালী ব্যাংকে অত্যাধুনিক সিসিটিভি প্রযুক্তি চালু

বাংলাদেশের প্রথম রাষ্ট্রীয় মালিকাধীন বাণিজ্যিক ব্যাংক সোনালী ব্যাংক পিএলসি কেন্দ্রীয়ভাবে অত্যাধুনিক ক্লোজড সার্কিট ক্যামেরা (সিসিটিভি) প্রযুক্তি চালু করেছে। এর ফলে দেশের ১ হাজার ১২৬টি শাখায় একযোগে সাইবার নজরদারি প্রতিষ্ঠিত হবে। এর মাধ্যমে ব্যাংক ও তার গ্রাহকদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত সম্ভব হবে বলে আশাবাদী ব্যাংক কর্তৃপক্ষ ।

শনিবার (৩ ফেব্রুয়ারি) রাজধানীর একটি হোটেলে এক অনুষ্ঠানের মাধ্যমে অত্যাধুনিক সিসিটিভি প্রযুক্তি চালুর বিষয়টি উদ্বোধন করা হয়। দেশের অন্যতম অটোমেশন কোম্পানি ইজি অটোমেশন লিমিটেড এই প্রযুক্তিতে কারিগরি সহযোগিতা দিয়েছে।

নতুন সিসিটিভি সিস্টেমে রয়েছে ১২ হাজার ৩২টি উচ্চ ক্ষমতাসম্পন্ন ক্যামেরা। যাতে রয়েছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) বৈশিষ্ট্য। এটি কেন্দ্রীয়ভাবে সারাদেশে সোনালী ব্যাংকের ১১২৬টি শাখায় উন্নত নিরাপত্তা ও নজরদারি প্রতিষ্ঠা করতে পারবে। এর ফলে ব্যাংক কর্মী, ব্যাংকের গ্রাহকদের গতিবিধি নজরদারি করা যাবে। পাশাপাশি চুরি ও অপরাধমূলক কার্যক্রম ঠেকানো যাবে।

এই প্রযুক্তি চালুর ফলে ব্যাংকের নিরাপত্তার বিষয়ে গ্রাহকদের আস্থা বাড়বে। যা আজকের প্রতিযোগিতামূলক ব্যাংকিং শিল্পে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

সোনালী ব্যাংক পিএলসির সিইও ও ব্যবস্থাপনা পরিচালক মো. আফজাল করিম ব্যাংকের নিরাপত্তার প্রয়োজনীয়তা পূরণ করে এমন একটি শীর্ষস্থানীয় সিসিটিভি প্রযুক্তি স্থাপনে সহযোগিতার জন্য ইজি অটোমেশনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। পাশাপাশি তিনি ব্যাংকিং খাতে সাইবার নিরাপত্তার ওপর গুরুত্বারোপ করেন।

অত্যাধুনিক ক্লোজড সার্কিট ক্যামেরা প্রযুক্তির উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সোনালী ব্যাংকের চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকী, জনতা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল জব্বার, অগ্রণী ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক মো. মুর্শেদুল কবির, রূপালী ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জাহাঙ্গীর প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫:২৩:১৮   ৩৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অর্থনীতি’র আরও খবর


বেপজায় গার্মেন্টস পণ্য তৈরির কারখানা করবে চীনা প্রতিষ্ঠান
প্রবৃদ্ধি অর্জন অব্যাহত রেখে সামষ্টিক অর্থনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা সরকারের লক্ষ্য - অর্থ প্রতিমন্ত্রী
এপ্রিলের ১৯ দিনে রেমিট্যান্স এলো ১২৮ কোটি ডলার
সোনার দাম ভরিতে বাড়ল ৬৩০ টাকা
জিডিপি কমার পূর্বাভাসে চিন্তার কিছু নেই: অর্থমন্ত্রী
রিজার্ভ বেড়ে ২০ বিলিয়ন ডলারের উপরে
দিনে আসছে হাজার কো‌টি টাকার রেমিট্যান্স
আগামী বাজেটে অর্থনৈতিক ভারসাম্যের দিকে সর্বাধিক গুরুত্ব দেবে সরকার : অর্থ প্রতিমন্ত্রী
চোরাই চিনিতে সয়লাব বাজার, লোকসানে মিল মালিকরা
আগামী বাজেট হবে ৮ লাখ কোটি টাকার : পরিকল্পনা প্রতিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ