ফাইনালে যে লড়াইয়ে মুখোমুখি তাওহীদ-তামিম

প্রথম পাতা » খেলাধুলা » ফাইনালে যে লড়াইয়ে মুখোমুখি তাওহীদ-তামিম
শুক্রবার, ১ মার্চ ২০২৪



ফাইনালে যে লড়াইয়ে মুখোমুখি তাওহীদ-তামিম

বিপিএলের দশম আসরের ফাইনালে শুক্রবার (১ মার্চ) মুখোমুখি হচ্ছে ফরচুন বরিশাল ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। টানা তৃতীয়বার ফাইনালে ওঠা কুমিল্লার সামনে আজ সুযোগ পঞ্চম শিরোপা ঘরে তোলা। অন্যদিকে, কখনোই ফাইনাল না জেতা বরিশাল আজ চাইবে প্রথমবার শিরোপা জিতে ইতিহাস গড়তে। এমন এক ফাইনালে সকলের নজর থাকবে আরেক লড়াইয়ের দিকে।

এবারের বিপিএলে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষ পাঁচ জনের মধ্যে চারজনই খেলছেন এই দুই দলে। ফলে ফাইনালে এই দুই দলের চার ব্যাটসম্যানের দিকেও নজর থাকবে সকলের।

১৪ ম্যাচ খেলে ৪৫৩ রান নিয়ে সবার ওপরে রয়েছেন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল। তার চেয়ে মাত্র ছয় রান পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে রয়েছেন কুমিল্লার তাওহীদ হৃদয় (৪৪৭)। চতুর্থ স্থানে রয়েছেন কুমিল্লার অধিনায়ক লিটন দাস। তার রান সংখ্যা ৩৭৫। আর ৩৬৭ রান নিয়ে রান সংগ্রাহকের তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন বরিশালের মুশফিকুর রহিম।

লিটন ও মুশফিকের শীর্ষস্থানে যাওয়াটা বেশ কঠিন হবে। তবে ফাইনালে তামিম কিংবা তাওহীদের মধ্যে কেউ হতে পারেন এবারের বিপিএলে সর্বোচ্চ রান সংগ্রাহক ব্যাটার।

বাংলাদেশ দল থেকে বাদ পড়লেও, তামিম যে এখনো ফুরিয়ে যাননি তা এবারের বিপিএলে প্রমাণ করেছেন। অভিজ্ঞ এই ওপেনার এখনো নিজের সেরাটা দিয়ে যাচ্ছেন। ১৪ ইনিংসে করেছেন তিনটি অর্ধশতক, যেখানে তার স্ট্রাইক রেট ১২৬ এর কাছাকাছি।

তবে এবার নিজেকে আলাদাভাবে চিনিয়েছেন তাওহীদ হৃদয়। হৃদয় চলতি বিপিএলে যা করেছেন, তা এর আগে কোনো বাংলাদেশী-ই করতে পারেননি। বিপিএলের ইতিহাসে ১৪০-এর বেশি স্ট্রাইক রেটে ৪০০-এর বেশি রান করা একমাত্র বাংলাদেশি হৃদয়। এর আগে কেবল বিদেশীরাই ছিলেন এই তালিকায়।

বাংলাদেশ সময়: ১০:৩৯:৪২   ৫০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


প্যারিস অলিম্পিকের প্রথম স্বর্ণ চীনের
এশিয়া কাপে স্বপ্নভঙ্গ বাংলাদেশের, ফাইনালে ভারত
মরক্কোর বিপক্ষে হেরে ফিফার কাছে অভিযোগ করল আর্জেন্টিনা
বাংলাদেশ সফরে আসছে আমিরাত ক্রিকেট দল
সেমিফাইনালের সমীকরণ মেলাতে মালয়েশিয়ার মুখোমুখি বাংলাদেশ
ইংল্যান্ড দলের নতুন দায়িত্বে অ্যান্ডারসন
রাজসিক সংবর্ধনায় আর্জেন্টিনাকে বরণ করে নিলো সমর্থকরা
তিন বিভাগে বাফুফের ‌‘ফুটবল ফর হেলথ’
ইংল্যান্ডকে কাঁদিয়ে রেকর্ড চতুর্থ ইউরো শিরোপা জিতলো স্পেন
শক্তিশালী কলম্বিয়াকে হারিয়ে রেকর্ড চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ