ফাইনালে যে লড়াইয়ে মুখোমুখি তাওহীদ-তামিম

প্রথম পাতা » খেলাধুলা » ফাইনালে যে লড়াইয়ে মুখোমুখি তাওহীদ-তামিম
শুক্রবার, ১ মার্চ ২০২৪



ফাইনালে যে লড়াইয়ে মুখোমুখি তাওহীদ-তামিম

বিপিএলের দশম আসরের ফাইনালে শুক্রবার (১ মার্চ) মুখোমুখি হচ্ছে ফরচুন বরিশাল ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। টানা তৃতীয়বার ফাইনালে ওঠা কুমিল্লার সামনে আজ সুযোগ পঞ্চম শিরোপা ঘরে তোলা। অন্যদিকে, কখনোই ফাইনাল না জেতা বরিশাল আজ চাইবে প্রথমবার শিরোপা জিতে ইতিহাস গড়তে। এমন এক ফাইনালে সকলের নজর থাকবে আরেক লড়াইয়ের দিকে।

এবারের বিপিএলে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষ পাঁচ জনের মধ্যে চারজনই খেলছেন এই দুই দলে। ফলে ফাইনালে এই দুই দলের চার ব্যাটসম্যানের দিকেও নজর থাকবে সকলের।

১৪ ম্যাচ খেলে ৪৫৩ রান নিয়ে সবার ওপরে রয়েছেন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল। তার চেয়ে মাত্র ছয় রান পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে রয়েছেন কুমিল্লার তাওহীদ হৃদয় (৪৪৭)। চতুর্থ স্থানে রয়েছেন কুমিল্লার অধিনায়ক লিটন দাস। তার রান সংখ্যা ৩৭৫। আর ৩৬৭ রান নিয়ে রান সংগ্রাহকের তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন বরিশালের মুশফিকুর রহিম।

লিটন ও মুশফিকের শীর্ষস্থানে যাওয়াটা বেশ কঠিন হবে। তবে ফাইনালে তামিম কিংবা তাওহীদের মধ্যে কেউ হতে পারেন এবারের বিপিএলে সর্বোচ্চ রান সংগ্রাহক ব্যাটার।

বাংলাদেশ দল থেকে বাদ পড়লেও, তামিম যে এখনো ফুরিয়ে যাননি তা এবারের বিপিএলে প্রমাণ করেছেন। অভিজ্ঞ এই ওপেনার এখনো নিজের সেরাটা দিয়ে যাচ্ছেন। ১৪ ইনিংসে করেছেন তিনটি অর্ধশতক, যেখানে তার স্ট্রাইক রেট ১২৬ এর কাছাকাছি।

তবে এবার নিজেকে আলাদাভাবে চিনিয়েছেন তাওহীদ হৃদয়। হৃদয় চলতি বিপিএলে যা করেছেন, তা এর আগে কোনো বাংলাদেশী-ই করতে পারেননি। বিপিএলের ইতিহাসে ১৪০-এর বেশি স্ট্রাইক রেটে ৪০০-এর বেশি রান করা একমাত্র বাংলাদেশি হৃদয়। এর আগে কেবল বিদেশীরাই ছিলেন এই তালিকায়।

বাংলাদেশ সময়: ১০:৩৯:৪২   ৩১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


প্লাইমাউথের কাছে হেরে প্রিমিয়ার লিগে উন্নতির পথে বড় ধাক্কা খেলো লিস্টার
আল ইত্তিহাদকে হারিয়ে শিরোপা জিতলো নেইমারের আল হিলাল
ইউরোপা লিগে বড় হার লিভারপুলের
বুরুশিয়াকে হারিয়ে এগিয়ে থাকলো অ্যাথলেটিকো
ঘুরে দাঁড়িয়ে পিএসজিকে হারাল বার্সা
চ্যাম্পিয়ন্স কাপ থেকে বিদায় মেসির মিয়ামির
রোনালদোর লাল কার্ডের দিনে হিলালের কাছে হেরে বিদায় নাসরের
চার মাস পর পাওয়া বেনজেমার গোলে ফাইনালে ইত্তিহাদ
ইউনাইটেডের সাথে ড্র করে পয়েন্ট হারালো লিভারপুল, চতুর্থ স্থানে উঠে এসেছে টটেনহ্যাম
ফাইনালে প্রথম মিনিটেই গোল হজম, মাঠ ছেড়ে চলে গেল প্রতিপক্ষ

News 2 Narayanganj News Archive

আর্কাইভ