পরের ম্যাচে খারাপ করলে আবার সমালোচনা হবে : শান্ত

প্রথম পাতা » খেলাধুলা » পরের ম্যাচে খারাপ করলে আবার সমালোচনা হবে : শান্ত
শনিবার, ২ ডিসেম্বর ২০২৩



পরের ম্যাচে খারাপ করলে আবার সমালোচনা হবে : শান্ত

সপ্তাহ দুয়েক আগে বিশ্বকাপ শেষে মলিন মুখ নিয়ে বাড়ি ফিরেছিল বাংলাদেশ। ভারতের মাটিতে রঙিন পোশাকে ভরাডুবি হয়েছিল টাইগারদের। এর পরপরই নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলতে নেমে গেল বাংলাদেশ। সবার আশঙ্কা ছিল এখানে আবার বিশ্বকাপের খারাপ সময়ের প্রভাব পড়ে কি না। সেই আশঙ্কা সত্যি হয়নি।

সাদা বল থেকে লাল বলের ক্রিকেটে ফিরে রঙের ছোঁয়া লেগেছে টাইগারদের পারফরম্যান্সে। টেস্টে প্রথমবার ঘরের মাঠে কিউইদের হারিয়ে ইতিহাস গড়েছে বাংলাদেশ। অবশ্য অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলছেন, একটা জয় খুব বেশি কিছু বদলে দেবে না।

বাংলাদেশ অধিনায়কের মতে, জয়ের ধারা ধরে রাখতে পারলে তবেই ধরা দেবে সাফল্য। শান্ত বলেন, ‘কিছুই বদলায়নি। বাইরে কথা হতেই থাকবে। এখন অনেক ভালো কথা হবে। আবার একটা ম্যাচ খারাপ করলে অনেক সমালোচনা হবে। এটা আমাদের নিয়ন্ত্রণে নেই। ওটা নিয়ে আমরা চিন্তাও করি না।’

‘আমরা প্রতি ম্যাচে পরিকল্পনা করে আসতে পারি। আমাদের পরিকল্পনাটা কী, আমাদের প্রসেসটা কী। যেটা আমাদের নিয়ন্ত্রণে আছে, সেটা নিয়মিত করার চেষ্টা করি। আজকের ম্যাচটা জিততে পেরেছি, আজকের ম্যাচে এমন না যে সবকিছু ঠিক ছিল। এই ম্যাচে কী ভুল ছিল এগুলো নিয়ে কীভাবে পরের ম্যাচে পরিকল্পনা করে এগোতে পারি সেটাই আমাদের পরিকল্পনা থাকে’- যোগ করেন শান্ত।

ভবিষ্যতে অধিনায়ক হওয়ার বিবেচনায় একধাপ এগিয়ে গেলেন শান্ত? এমন প্রশ্নের জবাবে অধিনায়ক বলেন, ‘আমি এগিয়ে থাকব কি না আসলে জানি না। যারা বাইরে থেকে দেখেছেন তারা আরও ভালো বলতে পারবেন। আমার কাজ হলো আমি যতটুকু জানি, ওই অনুযায়ী কীভাবে দলকে সাহায্য করতে পারি। এটাই আমি করার চেষ্টা করেছি। এর বাইরে আমি আসলে এ বিষয়ে কিছু বলতে পারব না।’

‘প্রথম কথা হলো, আমি অধিনায়ক হিসেবে হার-জিত নিয়ে খুব বেশি চিন্তিত নই। যে জিনিসটা আমি নিজে করার চেষ্টা করি এবং দলের খেলোয়াড়দের কাছ থেকে চাই সেটা হলো সবাই প্রসেসটা মেইনটেইন করছে কি না। খেলোয়াড়দের মধ্যে ওই কমিটমেন্টটা আছে কি না। তারা শতভাগ দিচ্ছে কি না’- যোগ করেন শান্ত।

বাংলাদেশ সময়: ১৮:২৫:২৫   ৫০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


প্রথম হারের স্বাদ পেল সেনাবাহিনী
লা লিগায় জাভির শততম ম্যাচটি জয় দিয়ে রাঙালো বার্সেলোনা
যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল
তিন বছর পর জুভেন্টাসের শিরোপা জয়
দেশ ছাড়ার আগে বিশ্বকাপের ফটোসেশনে বাংলাদেশ দল
র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশিদের অবস্থানের ব্যাপক রদবদল
লা লিগা: সোসিয়েদাদকে হারিয়ে দ্বিতীয় স্থানে উঠে এলো বার্সেলোনা
ডুরানের জোড়া গোলে লিভারপুলের সাথে ড্র নিয়ে মাঠ ছাড়লো ভিলা
টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের
প্রিমিয়ার লিগ: ইউনাইটেডকে হারিয়ে শিরোপা দৌড়ে টিকে থাকলো আর্সেনাল

News 2 Narayanganj News Archive

আর্কাইভ